নারী জাগরণে সফল হয়েছেন শেখ হাসিনা

0

 

কারেন্ট টাইমসঃ  চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি জননেতা মোছলেম উদ্দিন আহমদ বলেন, পশ্চাদপদ সমাজ ব্যবস্থার রোষানলে নিস্পেষিত নারী সমাজের উত্তোরণ ঘটিয়ে নারীকে তার যোগ্যতা নিয়ে সমাজ বিনির্মাণে সহায়ক শক্তি রূপে উপযোগী করে তুলতে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫০ বছরের প্রচেষ্ঠাকে খাটো করে দেখার অবকাশ নেই।

কুসংস্কার মুক্ত না হলে সমাজ প্রগতিকে এগিয়ে নেওয়া যেমন সম্ভম নয় তেমন বিশ্ব অর্থনৈতিক বাস্তবতায় দেশের জনগোষ্ঠীর অর্ধেক নারী সমাজের মেধা ও শ্রমকে দেশের উন্নয়ন কর্মে সংপৃক্ত করা সম্ভব নয়। মহিলা আওয়ামী লীগ এই কঠিন কাজটিকে এগিয়ে নিতে অনেক ত্যাগ স্বীকার করেছে। বেগম ফজিলাতুন্নেছা, আইভি রহমানসহ চট্টলার বুকে মর্জিনা ইসলাম, নিলুফার কায়সার, মিসেস ফয়েজ, মরিয়ম বেগম প্রমুখ নারী নেত্রীদের অবদানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের রাজনীতি, প্রশাসন, শিল্প সহ সকল ক্ষেত্রেই যোগ্য নারীদের মর্যাদা দিয়ে নারী জাগরণে সফল হয়েছেন।

সময় উপযোগী দর্শন নিয়ে তিনি দেশকে সার্বিক উন্নয়নে সফলতার পরিচয় দিয়ে বিশ্বে সমাদৃত হয়েছেন। তিনি আজ ২৭ ফেব্রুয়ারি ২০১৯ বিকেল ৪টায় সংগঠন কার্যালয়ে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, অসাম্প্রদায়িক সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নারী সমাজকে অন্ধকারে রাখলে হবেনা। ধর্মের অপব্যাখ্যা ও বিভিন্ন কুসংস্কারের কারনে নারীদের গৃহবাসী করে রাখার দিন শেষ হয়ে গেছে। নারী নির্যাতন রোধে বর্তমান সরকারের পদক্ষেপের কারনে নারীরা উপকৃত হচ্ছে, দেশের সমৃদ্ধি মর্যাদা রক্ষার্থে সকল ক্ষেত্রেই নারীরা নিজের যোগ্যতা দেখানোর সুযোগ পেয়ে বিশ্বের সুনাম আনতে সক্ষম হচ্ছেন। এই কর্মযজ্ঞে মহিলা আওয়ামী লীগও প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্পনা লালার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি দিপীকা বড়ুয়া, নুরুন্নাহার জালাল, জান্নাত আরা মঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক খালেদা আক্তার চৌধুরী, কাজী শারমিন সুমী, এড: পাপড়ী সুলতানা, সাংগঠনিক সম্পাদক ববিতা বড়ুয়া, কৃষ্ণা রানী দাশ, নুরীমন আক্তার, প্রচার সম্পাদক এড: নিলুফার জাহান, কৃষি বিষয়ক সম্পাদক তামান্না সুলতানা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নিলুফার জাহান বেবী, শ্রম সম্পাদক জীবন আরা বেগম, কোষাধ্যক্ষ আঞ্জুমান আরা, কর্ণফুলী উপজেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম,

চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সদস্য জান্নাতুল ফেরদৌস, রওশন আক্তার, সায়মা নওশীন লুনা, সাতকানিয়াম উপজেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আঞ্জুমান আরা, চন্দনাইশ উপজেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহানাজ বেগম, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগ নেত্রী দিলরুবা শিরিন, রোকসানা আক্তার সুখি, জাহিদা সুলতানা কনা, দিপু সেন, টকি কনা দাশ, শিল্পি মিত্র, আঞ্জুমান আরা প্রমুখ। আলোচনা শেষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.