নির্বাচন কমিশন ধিক্কার ছাড়া অভিনন্দন পাওয়ার যোগ্য নয়ঃ রিজভী

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কারণে কমিশন গ্রহণযোগ্যতা হারিয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, কোথাও কোনো উত্তাপ, কোনো প্রতিযোগিতা নেই। নির্বাচন তো আমাদের দেশে একটা উৎসব। সেই উৎসবের কি লেশমাত্র আছে কোথাও? ব্যালট বক্স স্ট্যাফিং হয়ে গেছে রাতেই। মুখের মধ্যে একটা প্লাস্টিক সার্জারি করে গণতন্ত্র, গণতন্ত্রভাব দেখানো। কিন্তু ওটাতেও পারছেন না, ওটাতেও ব্যর্থ হয়ে যাচ্ছেন।

তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশ না নেয়া কমিশনের জন্য অস্বস্তিকর। সিইসি তার এই বক্তব্যে স্বীকার করে নিলেন যে, জনগণ ও দেশের রাজনৈতিক দলগুলোর নিকট তাদের কোন গ্রহণযোগ্যতা নেই। যেদেশে ভোটের আগের রাতেই ব্যালট পেপারে সীল মেরে ব্যালট বাক্স ভর্তি করা হয়, ভোট চুরি হয়, ভোট দিতে পারে না সেদেশের মানুষ। বর্তমান নির্বাচন কমিশন ধিক্কার ছাড়া অভিনন্দন পাওয়ার যোগ্য নয়।

তিনি (সিইসি) জনগণকে ভোট প্রদান থেকে প্রতারিত করেছেন। তার আজ্ঞাবহ জীবনদর্শণের জন্য গণতন্ত্র এখন রাহুগ্রস্ত। ৩০ ডিসেম্বরে ভোট চুরির মহৌৎসব করে একটা অবৈধ শাসকগোষ্ঠীকে রাষ্ট্রক্ষমতায় বসিয়ে দেশকে গভীর সংকটে নিপতিত করার মূল হোতাই হচ্ছেন সিইসি কে এম নুরুল হুদা। কাজেই জনগণ এবং রাজনৈতিক দলগুলো এখন নির্বাচন কমিশন থেকে মুখ ফিরিয়ে নিয়েছে’ বলেও মন্তব্য করেন রিজভী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.