উন্নত জাতি গঠনে সুশিক্ষা নিশ্চিত করতে হবেঃ হুইপ

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন এর ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে।

আজ শনিবার (১৬ মার্চ) সকালে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের মাধ্যমে এ ভিত্তি প্রস্থর স্থাপন করেন পটিয়া থেকে তিন তিন বার নির্বাচিত সাংসদ ও জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী।

এ উপলক্ষে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশিদুল হক মিজান, বক্তব্য রাখেন জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ, জেলা আ’লীগ নেতা নাছির আহমদ প্রমুখ।

এসময় হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেন, উন্নত জাতি গঠন করতে হলে সুশিক্ষা নিশ্চিত করতে হবে। সেই লক্ষ্যে জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে মান সম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করার জন্য কঠোর পরিশ্রম করে চলেছেন। বর্তমানে সারা বাংলাদেশে শিক্ষার আধুনিকায়ন ও অবকাঠামোগত উন্নয়ন সহ বিভিন্ন ভাবে শিক্ষার জন্য একাধিক প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হয়েছে।

এমন কোনো শিক্ষা প্রতিষ্ঠান নেই, যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। তিনি দক্ষিণ চট্টগ্রামের সাবেক মহকুমা সদর পটিয়ায় শীঘ্রই একটি বালক বিদ্যালয়কে জাতীয়করণে তার আন্তরিক প্রচেষ্টার কথা তুলে ধরে বলেন, পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় একটি প্রাচীণ বিদ্যাপীঠ। এর অবকাঠামোগত উন্নয়ন সহ সার্বিক উন্নয়নে সরকার প্রতিশ্রুতি বদ্ধ। তিনি শুধু ভবন নির্মাণ নয়, শিক্ষার উন্নয়নে অবদান রাখার জন্য পরিচালনা কমিটি ও শিক্ষক-অভিভাবক এবং শিক্ষার্থীদের মধ্যে সমন্বয় সাধনের আহবান জানান।

 

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.