আয়কর মেলা শুরু: লক্ষ্য ৮ হাজার কোটি আদায়

0

সিটিনিউজবিডি : আট হাজার কোটি টাকা কর আদায়ের লক্ষ্য নিয়ে নগরীর নগরীর আগ্রাবাদ সরকারি কার্যভবন-২ সংলগ্ন মাঠে সপ্তাহ ব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে।

বুধবার সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন মেলার উদ্বোধন করেন। কর দিবস উপলক্ষ্যে প্রতি বছরের মতো এবারও চট্টগ্রাম কর অঞ্চল-১ এ মেলার আয়োজন করেছে।

আয়কর আদায়ে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং ঝামেলাহীন সেবা দিতে মেলার আয়োজন করা হয়েছে বলে আয়োজক সূত্রে জানা গেছে। মেলায় করদাতারা সব ধরণের সেবা পাবেন।

মেলা আয়কর দিবস ও মেলা উপলক্ষ্যে গত রোববার আয়োজিত সংবাদ সম্মেলনে আয়কর দিবস উদযাপন কমিটির আহবায়ক ও চট্টগ্রাম কর আপীল কমিশনার কাজী ইমদাদুল হক জানিয়েছেন এবারের মেলা থেকে আট হাজার কোটি টাকা রাজস্ব আদায়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

তিনি জানান, চট্টগ্রামে বিগত কর মেলায় সর্বোচ্চ ৩৫২ কোটি টাকার রাজস্ব আয় হয়েছে, এর আগে ২০১৩-১৪ অর্থবছরে এটি ছিল ২৭৬ কোটি টাকা আর ২০১২-১৩ অর্থবছরে আয় হয়েছিল ১২৬ কোটি টাকা।

চট্টগ্রামের চারটি কর অঞ্চল থেকে বিগত ২০১৪-১৫ অর্থবছরে ছয় হাজার ২০৪ কোটি টাকার রাজস্ব যোগান দেয়া হয়েছে বলেও জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মো.ফরিদ উদ্দিন, কর অঞ্চল-১ কমিশনর অপূর্ব কান্তি দাশ, কর অঞ্চল-২ কমিশনার প্রদ্যুৎ কুমার সরকার, কর অঞ্চল-৩ কমিশনার নজরুল ইসলাম এবং কর অঞ্চল-৪ কমিশনার মোতাহের হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.