রোববার উপজেলা নির্বাচনে বিজয়ের মালা কার

0

সিটি নিউজ,বাঁশখালী : রোববার ২৪ মার্চ বহুল প্রতীক্ষিত বাঁশখালীর উপজেলা নির্বাচন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন প্রার্থী থাকায় কেউ সুনিশ্চিত বলতে পারছেনা বিজয়ের মালা কার হবে। তবে প্রচার প্রচারনায় ও শোডাউনে কেউ কাউকে ছাড় দিচ্ছে না।

সকল প্রার্থীর মোটর সাইকেল শোডাউন গুলো চোখে পড়ার মত হলে ও অনেকের কাছে বিরক্তির কারণে পরিনত হচ্ছে । সর্ব শক্তি নিয়ে মাঠে নামায় সকল প্রার্থী নিজেদের বিজয়ের আশাবাদী হলে ও নীরব থাকা বিএনপি জামায়াত ভোটার যদি ভোট কেন্দ্রে যায় ,এবং তাদের ভোটাধিকার প্রয়োগ করে তাহলে নির্বাচনী ফলাফলে ভিন্নতা আসবে এবং তারা কার পক্ষে ভোট প্রয়োগ করবে তা নিয়ে চলছে নানা ধরনের কথামালা।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক সাংসদ আলহাজ্ব মরহুম সুলতান উল কবির চৌধুরীর পুত্র ,চট্রগ্রাম দক্ষিন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী (নৌকা), চট্রগ্রাম দক্ষিন জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মো: খোরশেদ আলম (আনারস),আওয়ামীলীগ নেতা ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মৌলভী নুর হোসেন (কাপপিরিচ) প্রতীক নিয়ে অভিরাম প্রচারনায় অংশ নিয়ে ভোটারদের ধারে ধারে ভোট প্রার্থনা করছে ।

অপরদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর (টিউবওয়েল), দক্ষিণ জেলা যুবলীগ নেতা মোঃ সোলাইমান (মাইক), যুবলীগ নেতা শাহাদত রশীদ চৌধুরী (তালাচাবি),উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো: এমরানুল হক ইমরান (উড়োজাহাজ) প্রতীক নিয়ে নিজেদের জয়ের লক্ষে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে বিরামহীন ভাবে।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বী দুই প্রার্থীর প্রচার প্রচারনা চোখে পড়ার মত। তাদের সাথে বিভিন্ন শ্রেনীর ভোটার ও পরিবারের অপরাপর সদস্যরাও প্রচারনায় অংশ নেওয়ায় তাতে ভিন্ন মাত্র পাচ্ছে ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বী দুই প্রার্থীরা হলেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রেহেনা আক্তার কাজেমী (ফুটবল) ও দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুরীমন আক্তার (প্রজাপতি)ও প্রচারণার মাঠে নিজের কর্মী সমর্থকদের নিয়ে রাতদিন প্রচারণা চালিয়ে যাচ্ছে

নির্বাচনে নিজের বিজয়ের ব্যাপারে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী (নৌকা) বলেন বাশঁখালীর সর্বস্তরের মানুষের অন্তরে স্থান করে আছে আমার মরহুম পিতা সাবেক সাংসদ আলহাজ্ব সুলতান উল কবির চৌধুরী । তার পুত্র হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মুল্যালয় করে মনোনয়ন দিয়েছেন।

এবার বাশঁখালীর জনগন আমার পিতার ভালবাসার পরিচয় দিয়ে আমাকে মুল্যায়ন করবে। আমি নির্বাচিত হলে আমার পিতার সুনাম ক্ষুন্ন হয় এ ধরনের কোন কাজ করব না। সাধারন জনগনের পাশে থাকব।

অপর চেয়ারম্যান প্রার্থী চট্রগ্রাম দক্ষিন জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মো: খোরশেদ আলম (আনারস) বলেন ,দীর্ঘদিন যাবত বাশঁখালীর পাশে থেকে রাজনীতি করে আসছি। বিগত নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে সামান্য ভোটের ব্যবধানে বিজয়ী হতে না পারলে ও এবার স্বতন্ত্র প্রার্থী হিসাবে সাধারন জনগন আমাকে নিরাশ করবে না । কারন আমি বিগত দিনে তাদের পাশে ছিলাম। তাছাড়া দল থেকে আমাকে মনোনয়ন না দিলে ও আমাকে প্রার্থী হতে নিষেধ তো করেনি। জনগনের ভালবাসায় জয় পাবো আমি কোন অনিয়ম না হলে ।

এদিকে চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মৌলভী নুর হোসেন (কাপপিরিচ)বলেন আমি যখন দলের হাল ধরে দলকে সুসংগঠিত করেছি তখন কেউ ছিলনা। আজ দল ক্ষমতায় তাই মৌসুমী পাখিদের ভিড়ে আমরা অসহায়। দল থেকে মনোনয়ন না পেলে ও বিগত দিনে ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন কালে সাধারন মানুষের কাছে ছিলাম এবং যতটুকু সম্ভব উপকার করেছি তারাই আমাকে বিজয়ী করবে । তাছাড়া যারা আমার হাত ধরে রাজনীতি শিখেছে তারা ভোট দিলে আমি বিজয়ী হব ।

এদিকে নির্বাচনের প্রস্তুতিসহ সার্বিক পরিস্থিতি নিয়ে জানতে চাইলে বাশঁখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: কামাল হোসেন বলেন শতভাগ নিরপেক্ষ নির্বাচন হবে । কেউ যদি অযথা হস্তক্ষেপ কিংবা অনিয়ম করতে চায় তাহলে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে আমাদের সকল প্রস্তুতি রয়েছে ।

বাশঁখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, প্রার্থীদের দু,একজন অপর প্রার্থীর বাড়ির কাছে ভোট কেন্দ্র গুলোকে ঝুকিঁপুর্ণ হিসাবে অভিহিত করলে ও আমাদের দৃষ্টিতে কোন কেন্দ্র ঝুকিঁ পূর্ণ নয়। কারন আমরা বিগত নির্বাচনে কোন কেন্দ্রে কোন ধরনের সংঘর্ষ হয়নি। তার পরে ও আমাদের সকল ধরনের প্রস্ততি রয়েছে ঝুকিঁ মোবাবেলা করার মত ।

আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য এই নির্বাচনে ভোটার ৩ লাখ ৭ হাজার ৪৪৭ জন, বাঁশখালীর ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে ১১০টি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.