বেগম জিয়াকে হত্যার ষড়যন্ত্র হচ্ছেঃ ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ বেগম জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যা করার ষড়যন্ত্র হচ্ছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, গত সাড়ে তিন মাসে খালেদা জিয়ার শারীরিক কোন পরীক্ষা-নিরীক্ষা হয়নি।

আজ বুধবার (২৭ মার্চ) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

ফখরুল বলেন, হাইকোর্টের নির্দেশে গত অক্টোবর মাসে খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। আর কোন চিকিৎসা না দিয়েই এবং চিকিৎসকদের সঙ্গে কথা না বলে ৮ নভেম্বর আবার কারাগারে নেওয়া হয়। ওই দিন থেকে গত ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত কোন চিকিৎসক বেগম জিয়াকে পরীক্ষা করেননি। গত সাড়ে তিন মাস ধরে তার কোন পরীক্ষা-নিরীক্ষা হয়নি বলেও দাবি করেন ফখরুল।

তিনি বলেন, আমরা বারবার কারা কর্তৃপক্ষ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করার পরে গত ২৪ ফেব্রুয়ারি প্রথমবারের মতো মেডিক্যাল বোর্ড বেগম জিয়াকে দেখতে যায়। পরীক্ষা করার জন্য গিয়েছিল বলবো না, কারণ তারা কোন যন্ত্র নিয়ে যায়নি। তারা গিয়ে বেগম জিয়ার সঙ্গে কথা বলেছেন। তারা যাওয়ার পরে তাদের কাছে খালেদা জিয়ার প্রশ্ন ছিল, এই সাড়ে তিন মাসে তোমরা তো আমার একবারও খোঁজ নিলে না!

গত ২৪ ফেব্রুয়ারি বেগম জিয়াকে দেখার পরে চিকিৎসকরা যে রির্পোট দিয়েছিলেন, তা বিস্তারিত উল্লেখ করে ফখরুল বলেন, এই রির্পোট তারা (কারা কর্তৃপক্ষ) ২৫ ফেব্রুয়ার রিসিভ করেছে। আপনারা জানেন, বেগম জিয়ার চিকিৎসা নির্ভর করে কারা কর্তৃপক্ষের ওপরে। এর সাথে সরাসরি জড়িত আছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সুতরাং পুরো দায়িত্ব গিয়ে বর্তায় কারা কর্তৃপক্ষের ওপরে। দুর্ভাগ্যজনক হলেও কারা কর্তৃপক্ষ এবিষয়ে সম্পূর্ণ উদাসীন। আমরা বহুবার চেষ্টা করেছি, কারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার জন্য। কমপক্ষে ২০ বার চেষ্টা করেছি। কিন্তু যোগাযোগ করতে পারেনি।

ফখরুল বলেন, মঙ্গলবার বেগম জিয়ার পরিবারের সদস্য তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তারা বলেছেন, বেগম জিয়া আরো অসুস্থ্য হয়ে পড়েছেন। বেগম জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যা করার ষড়যন্ত্র হচ্ছে। আর এর দায়-দায়িত্ব কারা কর্তৃপক্ষ ও সরকারকে বহন করতে হবে। কারণ তার সমস্ত দায়-দায়িত্ব হচ্ছে কারা কর্তৃপক্ষের।

তিনি বলেন, আমরা একজন সুস্থ ব্যক্তিকে কারা নিয়ে যেতে দেখেছি। কিন্তু তিনি এখন এতোটাই অসুস্থ্য হয়ে পড়েছে যে, কারাগারের কক্ষে বেগম জিয়া চলাচল করতে পারছেন না। আর সীমাহীন যন্ত্রণার মধ্যে তিনি দিন পার করছেন।

তিনি অবিলম্বে এই মূহুর্তে বেগম জিয়ার সুচিকিৎসার জন্য তার পছন্দের হাসপাতালে স্থানান্তরের দাবি জানান ।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.