কাগতিয়া দরবারের সালানা ওরছ ৩ এপ্রিল

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রাম কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফে আগামী ৩ এপ্রিল বুধবার দিনরাত ব্যাপী ৬৬তম পবিত্র মিরাজুন্নবী (দঃ) মাহফিল ও কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা, খলিলুল্লাহ আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ)’র পবিত্র সালানা ওরছে পাক অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

দিনরাত ব্যাপী গৃহীত বিভিন্ন কর্মসূচীর মধ্যে রয়েছে বাদে নামাজে ফজর খতম শরীফ, ঈছালে ছাওয়াব, মোরাকাবা, রওজা শরীফ জিয়ারত, মিলাদ-কিয়াম, মোনাজাত, খতমে কোরআন, খতমে বোখারী ও তাহ্লীল। বাদে নামাজে জোহর পবিত্র মিরাজুন্নবী (দঃ) ও দরবারের প্রতিষ্ঠাতা হযরত গাউছুল আজম (রাঃ)’র জীবনী শীর্ষক আলোচনা।

বাদে নামাজে আছর তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআনের মাধ্যমে নূরে কোরআন বিতরণ। বাদে নামাজে মাগরিব- ফাতেহা শরীফ আদায়, ঈছালে ছওয়াব, মোরাকাবা, সিনা-ব-সিনা তাওয়াজ্জুহ্র মাধ্যমে হুজুর পাক (দঃ)’র বাতেনী নূর বিতরণ, জিকিরে গাউছুল আজম মোর্শেদী ও তাবাররুক বিতরণ।

বাদে নামাজে এশা মাননীয় মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলীর তাকরির, মিলাদ-কিয়াম, মোনাজাত ও দরূদে মোস্তফা আদায়। আখিরুল লাইল নামাজে তাহাজ্জুদ, জিক্রে জলী, দরূদ শরীফ ও মোনাজাত। ৪ এপ্রিল (২৭ রজব) বাদে নামাজে ফজর খতম শরীফ আদায়, ঈছালে ছাওয়াব, মোরাকাবা, রওজা জিয়ারত, মিলাদ-কিয়াম ও আখেরী মোনাজাত।

এতে ধর্ম পরায়ণ মুসলিম মিল্লাতের প্রতি দ্বীনি দাওয়াত রইল। এ ওরছে গরু, মহিষ, ছাগল, টাকা-পয়সা, নজর নেওয়াজ এ ধরণের কোন কিছু না আনার জন্য কাগতিয়া দরবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। উক্ত সালানা ওরছে অংশগ্রহণের জন্য মুসলিম মিল্লাতের প্রতি আহবান জানানো হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.