শেখ হাসিনা বাংলার মানুষের মুক্তির দূত ও আলোর দিশারিঃ আমু 

0

সিটি নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, সম্প্রতি দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিকভাবে যা কিছু অর্জন সবই শেখ হাসিনার নেতৃত্বে। তিনি আরামকে হারাম করে দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন। বাংলার মানুষের মুক্তির দূত ও আলোর দিশারি হচ্ছেন শেখ হাসিনা।

আজ রবিবার (১৯ মে) বাংলাদেশ জাতীয় জাদুঘর মিলনায়তনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলাদেশের অগ্রযাত্রা শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি এই সেমিনারের আয়োজন করে।

আমু বলেন, শেখ হাসিনার অর্জন গণতন্ত্র ফিরিয়ে আনা। গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ফিরিয়ে দেওয়া। বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়েছেন, দেশ দিয়েছেন। সেই দেশের না ছিল স্থল সীমানা, না জল সীমানা। এই দেশ যে কেউ নিয়ে যেতে পারতো। সেই সীমানা নির্ধারণ করলেন শেখ হাসিনা। তিনি ইন্দিরা-মুজিব চুক্তি বাস্তবায়ন করলেন। সিটমহল সমস্যার সমাধান করলেন। আন্তর্জাতিক আদালতে মামলা করে সমুদ্রসীমা ফিরিয়ে আনলেন। পার্বত্য শান্তি চুক্তি করার মাধ্যমে ৩৫ বছরের রণাঙ্গনে শান্তি প্রতিষ্ঠা করলেন। মাতৃভাষা বাংলার আন্তর্জাতিক স্বীকৃতি আদায় করলেন।

তিনি বলেন, ‘শেখ হাসিনা রাজনৈতিক দূরদর্শিতায় রক্তপাত ছাড়া দেশকে সামরিক শাসনমুক্ত করেছেন। গণতন্ত্র ফিরিয়ে এনেছেন। আজ যারা বড় বড় কথা বলেন, এ দেশে নির্বাচনি প্রক্রিয়া ও গণতন্ত্র হত্যার মূল হোতাই তো তারাই।’

আওয়ামী লীগের তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক ও তথ্য-গবেষণা উপ-কমিটির সদস্য সচিব আফজাল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ, অর্থনীতিবিদ ড. জামাল উদ্দিন আহমেদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। সেমিনারের মূল প্রবন্ধ পাঠ করেন মুক্তিযুদ্ধ গবেষক ও লেখক হারুন হাবীব। সঞ্চালনায় ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.