রাউজানে ইভটিজিং প্রতিরোধে হেল্পডেস্ক চালু

0

নেজাম উদ্দিন রানাঃ রাউজানে ইভটিজিং প্রতিরোধে চালু হয়েছে হেল্পডেস্ক। রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র, উদীয়মান রাজনীতিবিদ ও সমাজসেবক ফারাজ করিম চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে ইভটিজিং প্রতিরোধে হেল্পডেস্ক চালু করেছে মেধা ও মননের সংগঠন সেন্ট্রাল বয়েজ অব রাউজান। এখন থেকে কেউ ইভটিজিং এর শিকার হলে হেলডেস্কের নাম্বারগুলোতে তথ্য দিলেই ইভটিজিং প্রতিরোধে তাৎক্ষনিক ব্যাবস্থা নেবে প্রশাসন। ইভটিজিং প্রতিরোধে হেল্পডেস্ক বিষয়ে সার্বিক সহযোগিতা করবে রাউজান উপজেলা প্রশাসন।

হেল্পডেস্কের নাম্বারগুলো হচ্ছেঃ- ০১৮১৫ ০৩২০৭৩, ০১৮৩৬-৪১৬৬৮৪, ০১৮৩৪-৬১৪১৬৭, ০১৮৭৮-০৫৫৫২০, ০১৮৩২-২৬৬২৪৮। যে কোনো স্থানে ইভটিজিং এর ঘটনা ঘটলে কিংবা কেউ ইভটিজিং এর শিকার হলে তাৎক্ষনিক উক্ত নাম্বারগুলোতে ফোন করে অভিযোগ জানানো যাবে।

সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম বলেন, রাউজানকে ইভটিজিং, মাদকমুক্ত করতে তরুণ প্রজন্মের প্রিয়মুখ ফারাজ করিম চৌধুরী বদ্ধপরিকর। ফারাজ ভাইয়ের সার্বিক তত্ত্বাবধানে আমরা হেল্পডেস্কটি চালুর উদ্যোগ হাতে নিয়েছি।

ফারাজ করিম চৌধুরী বলেছেন, কোথাও ইভটিজিং এর ঘটনা ঘটবে সাথে সাথে ঘটনার সত্যতা যাচাইপূর্বক ইভটিজিংকারীতে আইনের আওতায় আনা হবে। এখন থেকে কেউ ইভটিজিং করে পার পাবেনা।

স্যোশাল সার্ভিস ইউনিয়ন অব রাউজানের আহবায়ক সংগঠক মহিউদ্দিন ইমন বলেন, তরুণ প্রজন্মের আশার বাতিঘর ফারাজ করিম চৌধুরী রাউজানে ইভটিজিং প্রতিরোধে হেল্পডেস্ক চালু করে যে উদ্যোগটি হাতে নিয়েছেন আমার মনে হয় তাতে করে রাউজান অচিরেই অবশ্যই ইভটিজিংমুক্ত হবে। কারণ যার যার অবস্থান থেকে সোচ্চার হলে সমাজ থেকে মাদক, ইভটিজিং দূরীভূত হবে।

স্যোশাল সার্ভিস ইউনিয়ন অব রাউজানের সচিব তপন দে বলেন, এটি অবশ্যই প্রশংসার দাবীদার। ফারাজ করিম চৌধুরীর ডাকে এখন থেকে তরুণ প্রজন্ম ইভটিজিং প্রতিরোধে এগিয়ে আসবে।

রাউজান সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি প্রদীপ শীল বলেন, হেল্পডেস্ক চালু হওয়ায় এখন থেকে কেউ ইভটিজিং করার সাহস পাবেনা। সময়োপযোগী একটি উদ্যোগ হাতে নেওয়ায় ফারাজ করিম চৌধুরীকে সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানান তিনি।

রাউজানের সচেতন মানুষের মতে, ইভটিজিং এর মতো যদি মাদক ও বাল্য বিয়ে প্রতিরোধে হেল্পডেস্ক চালু করা গেলে একটি সুন্দর সমাজ গড়ে উঠবে।

সচেতন মহলের মতে, রাউজানের গণমানুষের নেতা, এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি যেভাবে তিলে তিলে একটি অনুন্নত, উন্নয়নবঞ্চিত উপজেলাকে উন্নয়নের ছোঁয়া লাগিয়ে সারা দেশের মধ্যে রাউজানকে একটি উন্নয়নের মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার পাশাপাশি পিংক, ক্লিন ও গ্রিণ রাউজানে রূপান্তর করেছেন পিতার হাত ধরে স্বপ্নের রাউজানকে আরো সমৃদ্ধ করতে পুত্র ফারাজ করিমের এই উদ্যোগ নিঃসন্দেহে এলাকার মানুষ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.