চট্টগ্রাম শহরে ২টি ট্রাক টার্মিনাল নির্মাণ করা হবেঃ তথ্যমন্ত্রী

0

সিটি নিউজঃ বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সরকারের তথ্যমন্ত্রী ড, হাছান মাহমুদ বলেছেন, চট্টগ্রাম শহরে ২টি ট্রাক টার্মিনাল নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে।

আজ শনিবার (১ জুন) চট্টগ্রাম হোটেল রেডিসন ব্লুতে বৃহত্তর চট্টগ্রাম পণ্য পরিবহণ মালিক ফেডারেশন এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী একথা বলেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির, পরিচালক স্থানীয় সরকার দ্বীপক চক্রবর্তী, রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএপি কমিশনার মো মাহাবুবুর রহমান, জেলা প্রশাসক মো ইলিয়াস হোসেন, পুলিশ সুপার নুরে আলম মিনা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রাম শহর পরিকল্পিত শহর নয়। যানবাহনের তুলনায় বাস ও ট্রাক টার্মিনালের সংকট রয়েছে। বর্তমানে যে অসুবিধা রয়েছে তা নিরসনে চট্টগ্রাম শহরে দুইটি ট্রাক টার্মিনাল করার পরিকল্পনা রয়েছে।

তিনি আরো বলেন, সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পণ্য পরিবহন মালিক ফেডারেশন অগ্রগন্য ভূমিকা রাখছে। সরকার এজন্য রাস্তা চার লেনে পরিনত করেছে। চালকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, রাস্তা বড় করার সাথে সাথে দুর্ঘটনাও বাড়ছে। ছালকদের নিদ্রা অবস্থায় এবং জাল ড্রাইভিং সনদ নিয়ে গাড়ি ছালানো যাবে না। এ জন্য মালিকদের সতর্ক থাকার নির্দেশনা দেন তথ্যমন্ত্রী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.