টাঙ্গাইলে মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যদের প্রত্যাহার

0

টাঙ্গাইল :      টাঙ্গাইলের কালিহাতীতে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষে ৩জনের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যদের প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নূরুজ্জামান। তিনি বলেন, সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি, গতকালের ঘটনার সময় যারা গুলি ছুড়ছে তাদের ক্লোজ করার জন্য। নিরপেক্ষ তদন্ত করার স্বার্থেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তদন্ত শেষে যারা দোষী প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী আজ শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি স্থানীয়দের সঙ্গে কথা বলেন এবং ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবেলার জন্য স্থানীয় পুলিশকে পরামর্শ দেন।

এদিকে শনিবার পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই ঘটনা তদন্তে কমিটি গঠনের কথা জানানো হয়। এ কমিটিকে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। অতিরিক্ত ডিআইজি (ডিসিপ্লিন) মো. আলমগীর আলমকে প্রধান করে গঠিত এ কমিটির অন্য সদস্যরা হলেন, ঢাকা রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. আক্তারুজ্জামান এবং টাঙ্গাইল জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আসলাম খান। সৃষ্ট ঘটনা, পুলিশের গুলিবর্ষণ এবং ৩জন মানুষ নিহত হওয়া সম্পর্কে কারণ অনুসন্ধান ও দায়-দায়িত্ব নিরূপণের জন্য তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে পুলিশ হেডকোয়ার্টার্স।

প্রসঙ্গত কালিহাতী উপজেলায় ছেলের সামনে মাকে ‘ধর্ষণের’ অভিযোগকে কেন্দ্র করে এলাকাবাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষে ৩জন নিহত হয়। নিহত শামীম (৩২), ফারুক (৩৫) ও শ্যামল দাসের (১৫) ময়নাতদন্ত শনিবার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে হয়েছে। ওই হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. আশরাফ আলী সাংবাদিকদের বলেন, ৩জনই বুলেটবিদ্ধ হয়ে মারা গেছেন।

এ বিষয়ে কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম শনিবার দুপুরে জানান, ময়নাতদন্ত শেষে নিহত ৩জনের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতদের পরিবারের পক্ষ থেকে এখনো কোনো মামলা হয়নি। তবে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় এলাকাবাসীর বিরুদ্ধে পুলিশের মামলার প্রস্তুতি চলছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.