ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমি ফাইনালে ভারত

0

সিটি নিউজ ডেস্ক :  ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমি ফাইনালের পথে এক পা দিয়ে রাখল ভারত। ম্যানচেস্টারে ক্যারিবীয়ানদের ১২৫ রানে হারিয়েছে বিরাট কোহলির দল। সামনের ৩ ম্যাচের একটিতে জিতলেই শেষ চার নিশ্চিত হয়ে যাবে ভারতের। এদিকে এই হারে বিশ্বকাপ শেষ হয়ে গেল জেসন হোল্ডারদের।

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৬৮ রান করে ভারত। জবাবে ৩৪.২ ওভারে ১৪৩ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

বৃহস্পতিবার ওল্ড ট্রাফোর্ডে ভারতীয় বোলারদের সামনে উল্লেখযোগ্য প্রতিরোধ গড়তে পারেনি কোন ক্যারিবীয় ব্যাটসম্যান। তাদের ইনিংসের সর্বোচ্চ রান এসেছে সুনিল আমব্রিসের ব্যাট থেকে। হার্দিক পান্ডিয়ার এলবিডাব্লুর ফাঁদে পড়ার আগে ৪০ বলে ৩১ রান করেন তিনি।

দুই অংকের ঘরে পৌঁছানো অন্য চার ব্যাটসম্যান— নিকোলাস পুরান (২৮), শিমরন হেটমেয়ার (১৮), কেমার রোচ (১৪) ও শেলডন কটরেল (১০)। এর মধ্যে রোচ ও কটরেল লেজের ব্যাটসম্যান।

আফগানিস্তান ম্যাচের মতো আজও প্রতিপক্ষের বুকে কাঁপন ধরিয়েছেন মোহাম্মদ শামি। নিয়েছে ৪ উইকেট। আগের ম্যাচেও দলের হয়ে প্রথম ও শেষ উইকেট নিয়েছিলেন তিনি। শুধু হ্যাটট্রিকটা বাদে আজও একই দৃশ্যের পুনরাবৃত্তি করলেন তিনি।

এদিন ক্রিস গেইলকে (৬) আউট করে ভারতের হয়ে উইকেটের খাতা খোলেন শামি। এরপর একে একে তুলে নেন শাই হোপ (৫), হেটমেয়ার ও ওশানে থমাসের (৬) উইকেট। এই ৪ উইকেট নিতে ৬.২ ওভারে তিনি খরচ করেন মাত্র ১৬ রান।

জসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল নিয়েছেন ২টি করে উইকেট। এর মধ্যে বুমরাহ ৬ ওভার করে দিয়েছেন মাত্র ৯ রান। পান্ডিয়া ও কুলদিপ যাদব ঝুলিতে পুরেছেন একটি করে।

এই জয়ে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে আসল ভারত। অন্যদিকে ৭ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে আটেই পড়ে আছে ওয়েস্ট ইন্ডিজ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.