দেশে ফিরেছেন টাইগার বাহিনী

0

স্পোর্টস ডেস্কঃ ক্রিকেট বিশ্বকাপের মিশন শেষে দেশে ফিরেছে টাইগার বাহিনী। এবার  সেমিফাইনালের লক্ষ্য নিয়ে বিশ্বকাপে খেলতে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। তবে লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে শেষ পর্যন্ত কাঙ্খিত লক্ষ্য অর্জিত হয়নি।

আজ রবিবার (৭ জুলাই) বিকেল সাড়ে ৫টায় ঢাকা শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছেছেন মাশরাফি বিন মর্তুজারা।

শুক্রবার লর্ডসে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এরপর শনিবার রাতেই স্থানীয় সময় রাত ১০.২০ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয় বাংলাদেশ ক্রিকেট দল। দুবাই হয়ে অবশেষে

বাংলাদেশ দলের ক্রিকেটাররা অবশ্য সবাই দেশে ফিরে আসেননি। ইংল্যান্ডে থেকে গেছেন সাকিব, লিটন, সাব্বির এবং মেহেদী হাসান মিরাজ। তার সেখানে আরও কিছুদিন থাকার পর দেশে ফিরে আসবেন।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে বাগে পেয়েও হারাতে পারেনি টাইগাররা। মাত্র ২ উইকেটে হেরে গেছে। এরপর অস্ট্রেলিয়া এবং ভারতের বিপক্ষেও দারুণ লড়াই করেছিল। কিছু ভুল করার কারণে ওই দুই ম্যাচেও হারতে হয়। না হয়, সেমি ফাইনালে খেলা কঠিন কিছু হতো না।

দক্ষিণ আফ্রিকা ছাড়া বাংলাদেশ হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানকে। ক্যারিবীয়দের বিপক্ষে তো ৩২১ রান তাড়া করে জয় পেয়েছিল টাইগাররা। শেষ ম্যাচে পাকিস্তানের কাছে হেরে ৮ নম্বরে থেকেই বিদায় নিতে হয়েছে মাশরাফি অ্যান্ড কোংদের। বিশ্বকাপে সাকিব আল হাসানই ছিলেন সবচেয়ে বেশি উজ্জ্বল। ব্যাট হাতে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতেও নিয়েছেন ১১ উইকেট। এছাড়া মোস্তাফিজুর রহমান নিয়েছেন ২০ উইকেট।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.