আওয়ামী লীগ নেতাদের মানসিক পরীক্ষা দরকারঃ রিজভী

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ নেতারা মানসিক রোগে ভূগছেন। তাদের মানসিক স্বাস্থ্য পরীক্ষার দরকার ।

আজ সোমবার(২২ জুলাই) দুপুরে নয়াপল্টনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির নির্বাহী সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সরকারের কঠোর সমালোচনা করে রিজভী বলেন, তথ্যমন্ত্রী বলেছেন, জনরোষে বেগম খালেদা জিয়ার পতন হয়েছে। এখন তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। জনরোষে বেগম খালেদা জিয়ার পতন হয়নি। এই হাছান মাহমুদরা গণতন্ত্রের ন্যূনতম স্পেস দিচ্ছে না। যারা মুক্তভাবে কথা বলে তাদের জায়গা খোলা আকাশের নিচে নয় তাদের জায়গা এই আওয়ামী লীগ সরকার লাল দালানের ভেতরে রেখেছে।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে তিনি বলেন, ডাকাতের মতো রাষ্ট্রক্ষমতা দখল করেছেন। জনগণকে ত্যাজ্য করেছেন। আবার বলছেন গণরোষে খালেদা জিয়ার পতন হয়েছে। গণরোষ দেখবেন আপনারা। গণতন্ত্রে একটু স্পেস দিলে আওয়ামী লীগ রাস্তা দিয়ে নয়, গলি দিয়ে পালানোর সুযোগ পাবে না। গণরোষ আপনারা দেখবেন। মুজিব কোট আর কারও গায়ে থাকবে না।

আওয়ামী লীগ মিথ্যাচার করছে দাবি করে রিজভী বলেন, এদের এখন মানসিক স্বাস্থ্যের পরীক্ষা দরকার। এত মিথ্যা কীভাবে বলে। নারী নির্যাতন, শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। শিশুদের কাটা মাথা পাওয়া যাচ্ছে। এটাই হচ্ছে আওয়ামী লীগের উন্নয়ন। আর আওয়ামী লীগ বলছে উন্নয়ন হয়েছে। উন্নয়ন মূলত তাদের চাপাবাজিতে হয়েছে। গাজীপুর যেতে ৫ ঘণ্টা সময় লাগে, ময়মনসিংহ যেতে ৭ ঘণ্টা সময় লাগে। ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে। এসবের দিকে তাদের নজর নেই। তাদের নজর এখন বাংলাদেশ ব্যাংকের দিকে, তাদের দৃষ্টি এখন সোনালী ব্যাংকের দিকে।

প্রধানমন্ত্রীর লন্ডন সফরের সমালোচনা করে রিজভী আরও বলেন, বন্যা হচ্ছে উত্তরবঙ্গ থেকে মধ্যবঙ্গ, লালমনিরহাট, কুড়িগ্রাম, সিরাজগঞ্জসহ বিভিন্ন জায়গায়, আর প্রধানমন্ত্রী ১৮ দিনের ছুটিতে লন্ডন চলে গেছেন। বাহ, এই হচ্ছে দায়িত্ব সরকারের। তাদের ভোট লাগে না, নির্বাচন লাগে না। তাদের লাগে পুলিশ আর র‌্যাব। কুড়িগ্রাম-লালমনিরহাটে মানুষ তিস্তা নদীতে ভাসছে আর প্রধানমন্ত্রী লন্ডনে বৈঠক করে যাচ্ছেন।

মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহাতাবের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিমসহ সংগঠনের নেতারা বক্তব্য দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.