বন্যা নিয়ে বিএনপির আয়োজন প্রেসক্লাব পর্যন্তঃ তথ্যমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্কঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বন্যার্ত মানুষদের জন্য বিএনপি ও গণফোরামের যতো আয়োজন তা প্রেসক্লাবের মধ্যেই সীমাবদ্ধ।

আজ বুধবার (২৪ জুলাই) সচিবালয়ে তার নিজ দপ্তরে ত্রাণ তৎপরতার বিষয়ে এক প্রশ্নের উত্তরে তিনি এমন মন্তব্য করেন।

বিএনপি ও গণফোরাম বলছে বন্যায় সরকারের ত্রাণ কার্যক্রম অপ্রতুল- এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা দেখেছি গণফোরাম প্রেসক্লাবে বসে একটা সংবাদ সম্মেলন করেছে। বন্যার্ত মানুষের জন্য তাদের যে উদ্যোগ বা আয়োজন সেটি প্রেসক্লাবের মধ্যেই সীমাবদ্ধ। একইভাবে বিএনপিওর প্রেসক্লাবের মধ্যে সীমাবদ্ধ।

তিনি বলেন, সরকার ইতোমধ্যে পর্যাপ্ত ত্রাণ দেশের বিভিন্ন জায়গায় পাঠিয়েছে। আমাদের দল ইতোমধ্যে বিভিন্ন বন্যাদুর্গত এলাকায় কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে টিম গঠন করে ত্রাণ তপৎরতা চালাচ্ছে। দলের পক্ষ থেকে বেশ কয়েকদিন থেকেই ত্রাণ দেয়া হচ্ছে। আর গণফোরাম এবং বিএনপি ঢাকায় বসে প্রেসক্লাব এবং তাদের দলীয় কার্যালয়ে বসে প্রেস কনফারেন্সের মাধ্যমেই তাদের কার্যক্রম সীমাবদ্ধ রেখেছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি এবং গণফোরামকে অনুরোধ জানাবো আমাদের দলের নেতাকর্মীরা যেমন বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে, ঝাপিয়ে পড়েছে, সেটাকে অনুকরণ-অনুসরণ করেন। একইভাবে কাজ করে তারপর তাদের কোনো প্রশ্ন গ্রহণযোগ্য হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যানের পদ নিয়ে টানাপোড়েন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এটি পর্যক্ষেণ করছি। তবে এটি তাদের অভ্যন্তরীণ বিষয়, তাই এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না।

সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ডের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আগামীকাল এ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক রয়েছে। বৈঠকেই এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.