ডেঙ্গুতে আতঙ্কিত না হয়ে সচেতন হউনঃ জেলা প্রশাসক 

0

সিটি নিউজঃ চট্টগ্রাম নগরীতে ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমশ বাড়তে থাকায় উদ্বেগ-উৎকন্ঠার পাশাপাশি বাড়ছে আতংক। ডেঙ্গুতে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াছ হোসেন।

আজ সোমবার (৫ আগষ্ট) চট্টগ্রাম জেলা প্রশাসক ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রাম বিভাগ এর উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান ও প্রেস ব্রিফিং এর আয়োজন করেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, ডেঙ্গুতে আতংকিত না হয়ে সচেতন হতে হবে। বাসা-বাড়ির আশপাশে জমানো পানি, ফুলের টব, এসির জমানো পানি পরিস্কার করতে হবে। রাতে অথবা দিনে ঘুমানোর সময় মশারি টানিয়ে ঘুমাতে হবে। সরকারের উদ্যোগ ছাড়াও নিজেদের নিরাপত্তার জন্য নিজ নিজ উদ্যোগে নালা নর্দমা পরিস্কার করতে হবে।

তিনি বলেন, ভবনের ছাদে ডেঙ্গুর প্রজনন হয়। ছাদে পানি জমে থাকলে পরিস্কার করুন। তিনি আরো বলেন, চট্টগ্রাম জেলায় যে সকল মানুষ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে তার মধ্যে ১৪৫ জন সুস্থ হয়ে বাড়ি হয়ে গেছেন।

এসময় পুলিশ সুপার নুরেআলম মিনা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপপরিচালক মো. আব্দুল মান্নান, সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.