ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মৃত্যুতে শোক

0

সিটি নিউজ ডেস্ক :  না ফেরার দেশে চলে গেলেন ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেত্রী সুষমা স্বরাজ। আন্তর্জাতিক প্রেক্ষাপটে অত্যন্ত সুপরিচিত এবং সমাদৃত এই মানুষটির মৃত্যুতে শোকের ছায়া নেমেছে সারা বিশ্বের কূটনৈতিক অঙ্গণে।

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং ওই থেকে পাঠানো ওই শোকবার্তায় শেখ হাসিনা বলেন, তিনি ছিলেন বাংলাদেশের একজন ভালো বন্ধু । তার মৃত্যুতে বাংলাদেশ একজন ভালো বন্ধু কে হারালো। প্রধানমন্ত্রী বলেন, দুই দেশের সম্পর্ককে অনন্য উচ্চতায় নিয়ে যেতে তার অবদান বাংলাদেশ চিরদিন স্মরণ রাখবে।

ভারতীয় গণমাধ্যমের প্রকাশিত সংবাদের ভিত্তিতে জানা যায় মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যায় তিনি হৃদরোগে আক্রান্ত হলে গুরুতর অবস্থায় তাকে নয়াদিল্লির এইমস হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার চিকিৎসার জন্য গঠন করা হয় মেডিক্যাল বোর্ড। এর কিছুক্ষণ পরই তার মৃত্যু সংবাদ আসে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

ভারতের রাজনীতিতে সবচেয়ে প্রভাবশালী নারী রাজনীতিবিদদের মধ্যে সবার ওপরের সারিতে উচ্চারিত হয়ে এসেছে তাঁর নাম। দীর্ঘদিন জাতীয় রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত সদ্য আলোচিত কাশ্মীর ইস্যুতে নিজের নৈতিক অবস্থানে সুদৃঢ়ভাবে বহাল ছিলেন স্বরাজ। সমর্থন করে গেছেন কাশ্মীরের বিধান পরিবর্তীত রাখার দাবিকে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.