প্রধান ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শন করলেন মেয়র

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সার্বিক ব্যবস্থাপনায় পবিত্র ঈদ-উল-আজহার প্রধান ঈদ জামাতের সর্বশেষ প্রস্তুতি দেখতে গেলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন।

আজ শনিবার (১০ আগষ্ট) সকালে তিনি জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দান পরিদর্শন করেন। পরিদর্শনকালে সিটি মেয়র বিশাল প্যান্ডেলের ফ্যান, আলো-বাতি, নামায আদায়ের ব্যবস্থা, প্রবেশ ও বাহির হওয়ার পথ, নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয়গুলো খতিয়ে দেখেন এবং যে কোনো পরিবেশে মুসল্লীরা নির্বিঘ্নে ঈদের নামাজ আদায় করতে পারে, সেই বিষয়ে সংশ্লিষ্টদের দিকনির্দেশনা দেন।

এ সময় উপস্থিত সাংবাদিকদের সাথে ঈদ জামাতের সার্বিক প্রস্তুতি ও বর্জ্য অপসারণ বিষয়ে আলাপকালে সিটি মেয়র বলেন শতভাগ বর্জ্য অপসারণ ও নগর পরিবেশ পরিচ্ছন্ন রাখার নিমিত্তে দামপাড়াস্থ চসিকের বিদ্যুৎ বিভাগ কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। নগরীর কোথাও কোরবানির জবাইকৃত পশুর বর্জ্য কোরবানির দিন রাত ১০.০০ ঘটিকার পরে পড়ে থাকতে দেখা গেলে দয়া করে তাৎক্ষনিকভাবে কন্ট্রোলরুমে ০৩১- ৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯ অথবা ০১৭১২২৫২৬১৫, ০১৬৭৫২১৮৪৮৫ নম্বরে সংবাদ দেয়ার আহবান সিটি মেয়রের।

এ প্রসঙ্গে পবিত্র ঈদ-উল – আজহার দিনে নগরীর প্রধান প্রধান সড়কে কোরবানির পশু জবাই না করে কর্পোরেশন ঘোযিত স্থানে পশু জবাই করার আহবান জানিয়ে সিটি মেয়র বলেন, বিকেল ৫টার মধ্যে কোরবানির জবাইকৃত পশুর বর্জ্য শতভাগ অপসারণ করা হবে। এই লক্ষে নগরীর ৪১টি ওয়ার্ডকে ৪টি জোনে ভাগ করা হয়েছে। ৪ জন কাউন্সিলরকে জোনের দায়িত্ব প্রদান করা হয়েছে। তবে কেন্দ্রীয়ভাবে বর্জ্য ব্যবস্থাপনার সার্বিক তদারকীতে মেয়র নিজেই থাকবেন বলে সংবাদকর্মীদের জানান। ঈদের দিনসহ পরবর্তী দুইদিন পর্যন্ত বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে গঠিত কন্ট্রোলরুম ও খোলা থাকবে।

সিটি মেয়র নগরবাসীকে ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদ উল আজহার শুভেচ্ছা জানান। পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. শফিকুল মান্নান সিদ্দিকী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ঝুলন কুমার দাশসহ চসিকের বিভিন্ন বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা এবং বিশিষ্ট সমাজসেবক মো. সাহাবুদ্দিন উপস্থিত ছিলেন ।

এদিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় পবিত্র ঈদ উল আযহার প্রথম ও প্রধান জামাত সকাল ৭:৪৫ ঘটিকায় জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত হবে। একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮:৪৫ ঘটিকায়। এ ছাড়াও সিটি কর্পোরেশন পরিচালিত মসজিদ, বাকলিয়া সিটি কর্পোরেশন স্টেডিয়াম, লালদিঘি সিটি কর্পোরেশন জামে মসজিদসহ নগরীর ৪১টি ওয়ার্ডে ১৬৫টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.