চকবাজার মোড়ে মেডিকেল ভর্তিচ্ছুদের সড়ক অবরোধ

0

চট্টগ্রাম অফিস :  ফাঁসকৃত প্রশ্নে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস-বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে উল্লেখ করে ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ারও দাবিতে নগরীর চকবাজার গুলজার মোড়ে সড়ক অবরোধ করেছে মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় চকবাজার গুলজার মোড়ে অবস্থান নেয় প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী। এসময় বিভিন্ন প্ল্যাকার্ড-ফেস্টুন নিয়ে শ্লোগান দিতে থাকে তারা।

এদিকে শিক্ষার্থীদের অবরোধের কারণে চকবাজার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। সড়কে একপাশে সরু একটি পথ বের করে যানজট নিরসনের চেষ্টা করছে পুলিশ।

মেডিকেল ভর্তি পরীক্ষাকে ‘প্রহসন’ উল্লেখ করে পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস-বিডিএস পরীক্ষা বাতিলের দাবিতে আমাদের এ আন্দোলন। ফাঁস হওয়া প্রশ্নে নেওয়া পরীক্ষার পাতানো ফলাফল আমরা বাতিলের দাবি করছি। আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

চকবাজার থানার ওসি আদিত মাহমুদ জানান, শিক্ষার্থীদের কারণে সড়কে যানজট সৃষ্টি হয়েছে। আমরা যানজট নিরসনের চেষ্টা করছি। জনস্বার্থে অবরোধ তুলে নেয়ার জন্য তাদের অনুরোধ জানানো হয়েছে।

এর আগে সকাল ১১টায় প্রেসক্লাবে চত্ত্বরে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ ও পুনরায় পরীক্ষা নেওয়ারও দাবিতে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

গত শুক্রবার সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা হয়, যাতে অংশ নেন ৮৩ হাজার শিক্ষার্থী। রোববার স্বাস্থ্য অধিদপ্তর যে ফল ঘোষণা করেছে, তাতে ভর্তির যোগ্য শিক্ষার্থী পাওয়া গেছে ৪৮ হাজার ৪৪৮ জন।

এ পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁসে’ জড়িত থাকার অভিযোগে কয়েকজনকে গ্রেপ্তারের পর পরীক্ষা বাতিলের দাবিতে শনিবার থেকে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করে পরীক্ষার্থীরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.