বঙ্গবন্ধুকে জানতে হলে অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবেঃ অনুপম সেন

0

সিটি নিউজঃ প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ড. অনুপম সেন বলেছেন, বঙ্গবন্ধুকে জানতে হলে অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে। টুঙ্গিপাড়ার একজন সাধারণ বালক কিভাবে একটি জাতির ত্রাতা হয়ে উঠলেন তা অসমাপ্ত আত্মজীবনী থেকে সহজে অনুমেয় করা যায়।

ড. সেন বলেন, বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন যে, পশ্চিম পাকিস্তান পূর্ব পাকিস্তানকে শোষন করবে। তাই তিনি ১৯৪৮ সালে মুসলিম ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধু ছিলেন একজন দূরদর্শী নেতা। আমরা অনেক ভাগ্যবান কারণ বঙ্গবন্ধুর মতো নেতা পেয়েছি।

তিনি কর্মশালায় অংশগ্রহণকারী তরুণদের উদ্দেশ্যে বলেন অসমাপ্ত আত্মজীবনী ভারতীয় উপমহাদেশে শ্রেষ্ঠ একটি পান্ডুলিপি। তাই তোমাদের কাছে অনুরোধ থাকবে, তোমরা যদি বঙ্গবন্ধুকে ভালোবাসো এবং বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করো তাহলে অবশ্যই বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়বে। তিনি গতকাল ৩০ আগস্ট বেলা ৩ঘটিকায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আমরা ক’জন মুজিব সেনা নগর শাখা আয়োজিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী নিয়ে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি সরফরাজ নেওয়াজ খান রবিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ বোখারি আজমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলকরণ ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলেমান সেলিম, আমরা ক’জন মুজিব সেনা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন মারুফ, সংগঠনের চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক আব্দুল হান্নান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হুমায়ন কবির রোকন, সাবেক ছাত্রনেতা শাহাবুদ্দীন সজিব। কর্মশালায় স্পিকার হিসেবে ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক ড. মো: আশরাফুল ইসলাম সজিব, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য আবু হাসনাত চৌধুরী, সংগঠনের উপদেষ্টা ডা: হোসেন আহম্মেদ, আবু তাহের ও মোহাম্মদ ইউনুস। উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক। কর্মশালায় সংগঠনের নগর শাখার নেতৃবৃন্দ ও আওতাধীন বিভিন্ন থানার নেতৃবৃন্দরা অংশগ্রহণ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.