কূটনীতিকদের কাছে দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরেছিঃ ড. কামাল

0

সিটি নিউজ ডেস্কঃ গণফোরাম সভাপতি এবং জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, কূটনীতিকদের কাছে দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরেছি।

আজ বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানের গুলশানের বাসায় বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বৈঠকে গণতন্ত্র, ভোট ডাকাতি, নির্বাচন, তথা-কথিত সংসদ, আইনশৃঙ্খলা বাহিনী, বিচারবিভাগ, দুর্নীতি, অর্থনীতি, রোহিঙ্গা এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয় কূটনৈতিকদের কাছে তুলে ধরেছেন ঐক্যফ্রন্টের নেতারা।

তবে বৈঠকে কূটনৈতিকরা কিছু বলেন নাই। তারা শুধু শুনেছেন এবং খাতায় নোট করেছেন। বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয় বলে সূত্রে জানা গেছে।

সূত্রে জানা গেছে, গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তিসহ সার্বিক বিষয়গুলো কূটনৈতিকদের কাছে তুলে ধরেন কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, আসম আব্দুর রব। তবে বৈঠকের বিষয়ে বিএনপি বা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে কিছু জানানো হয়নি।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, দেশের বর্তমান রাজনেতিক পরিস্থিতি, খালেদা জিয়ার মুক্তি, ব্যারিস্টার মঈনুল হোসেনকে ফের কারাগারে পাঠানোসহ বিভিন্ন বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

বৈঠকে ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, জেএসডির সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সুব্রত চৌধুরী উপস্থিত ছিলেন।

কূটনীতিকদের মধ্যে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার, ব্রিটিশ রাষ্ট্রদূত, কানাডার উপ-রাষ্ট্রদূত ও জাতিসংঘের আবাসিক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.