মোস্তফা-হাকিম ফাউন্ডেশনের উদ্যোগে শোহাদায়ে কারবালা মাহফিল

0

সিটি নিউজঃ ১০ মহররম পবিত্র আশুরার দিন দশদিনব্যাপী শোহাদায়ে কারবালা মাহফিলের সমাপনী দিবসের প্রথম সেশন অনুষ্ঠিত হয়েছে উত্তর কাট্টলীস্থ সাবেক মেয়র এম মনজুর আলম এর নিজ বাসভবনে। আহলে বায়তের স্মরণে খতমে কুরআন, খতমে সহীহ বুখারী শরীফ, স্মৃতিচারণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় সকাল ১০টায়। আর দ্বিতীয় সেশন অনুষ্ঠিত হয় সিটিগেইটস্থ মোস্তফা-হাকিম বাগানবাড়ি হযরত আবু বকর জামে মসজিদে বাদ মাগরিব।

সাবেক মেয়র এম মনজুর আলমের সভাপতিত্বে ও আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় উক্ত মাহফিল অনুষ্ঠিত হয়।

আহলে বায়তের স্মরণে আয়োজিত সমাপনী মাহফিলে সাবেক মেয়র এম মনজুর আলম বলেন, ‘মুসলিম উম্মাহ’র জন্য এটা একটি শোকাবহ দিন। পৃথিবীর ইতিহাসে এটি আর একটি স্মরণীয় দিন। এই দিন মহানবির দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.) ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন। রাসুল পরিবারের এই আত্ম ত্যাগ আজ বিশ্বব্যাপী চির স্মরণীয়। তাঁদের এই ত্যাগ ইসলামকে করেছে আরো সমুন্নত আরো উজ্জ্বল। ন্যায়-নীতি ধর্মীয় অনুশাসন মেনে চলায় হলো কারবালার শিক্ষা। আর এই পবিত্র মাস মহররমকে যথাযথ মর্যাদার মাধ্যমে পালন করা সকলের দায়িত্ব’।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি অছিয়র রহমান আল কাদেরী, জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুফতি আল্লামা মুফতি মোহাম্মদ আব্দুল ওয়াজেদ, মসজিদে তৈয়বিয়ার খতিব মাওলানা সৈয়দ ইউনুছ রজবী, পেশে ইমাম মাওলানা আব্দুল মান্নান ও মাওলানা আবু তাহের নিজামী।

আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-৪ সীতাকু-ের এমপি আলহাজ্ব দিদারুল আলম, তাহের গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান আলহাজ্ব এম এ তাহের, মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক আলহাজ্ব নিজামুল আলম, আলহাজ্ব সারওয়ার আলম, তাহের গ্রুপের পরিচালক শাহীনুল আলম, মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক আলহাজ্ব ফারুক আজম, সাইফুল আলম, সাহিদুল আলম, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, মোস্তফা-হাকিম কেজি স্কুলের পরিচালনা পর্ষদের সদস্য নেছার আহাম্মদ সহ জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার মুফতি, মুহাদ্দেস ও আলেম-ওলামাগণ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.