ঈদে রাজধানীর নিরাপত্তায় ১২ হাজার পুলিশ

0

সিটিনিউজবিডি : ঈদুল আজহা উপলক্ষে জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররম মসজিদ ক্লোজ সার্কিট (সিসিটিভি) ক্যামেরা দিয়ে পর্যবেক্ষণ করা হবে। এছাড়া ঈদে রাজধানীর নিরাপত্তা নিশ্চিত করতে ১২ হাজার পুলিশ সদস্য পোশাক ও সাদা পোশাকে দায়িত্ব পালন করবেন।

রাজধানীর জাতীয় ঈদগাহের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে বৃহস্পতিবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ সব তথ্য জানান।

তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষে রাজধানীজুড়ে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররম মসজিদে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররম মসজিদ সার্বক্ষণিক সিসিটিভি ক্যামেরা দিয়ে পর্যবেক্ষণ করা হবে। এছাড়া অন্যান্য বাহিনীর সঙ্গে সোয়াট টিম দায়িত্ব পালন করবে। যে সকল স্থানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে সেখানে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরাও সতর্ক অবস্থানে থাকবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, মৌসুমী চামড়া ব্যবসায়ীদের কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। তাদের যেকোনো ধরনের হুমকি ও পেশী শক্তির প্রয়োগ দমন করা হবে। চামড়া যাতে দেশের বাহিরে পাচার হতে না পারে সেজন্য রাজধানীর বহির্গমনের ১২টি গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসানো হবে।

রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের চেক পোস্ট ও মোবাইল টিম টহল দায়িত্ব পালন করছে। পাশাপাশি র‌্যাব ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের সঙ্গে সমন্বয় করে কাজ করা হচ্ছে বলেও জানান ডিএমপি কমিশনার।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.