চট্টগ্রামের আলোচিত গৃহায়নের সেই প্রকৌশলী পলাশ বরখাস্ত

0

সিটি নিউজঃ গৃহায়ন ও গণপূর্ত বিভাগের চট্টগ্রাম অঞ্চলের প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশকে সাময়িক বরখাস্ত করেছে গৃহায়ন কর্তৃপক্ষ। গত ৩১ অক্টোবর এক চিঠির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এই ডিপ্লোমা প্রকৌশলী পলাশের বিরুদ্ধে গত প্রায় ছয় মাস আগে চট্টগ্রাম সিটি মেয়রের সাথেও অসৌজন্যমূলক আচরণ করেছেন বলে অভিযোগ রয়েছে। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ থেকে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান রাশিদুল ইসলামের অফিসে প্রবেশ করে একাধিক কর্মকর্তার উপস্থিতিতে চেয়ারম্যানের সাথে ঔদ্ধত্য ও অশোভন আচরণ, তার বদলীর বিষয়ে প্রশ্ন করে উচ্চ স্বরে বাক্য বিনিময়, বর্তমান কর্মস্থল থেকে তাকে বদলী না করার জন্য চাপ প্রয়োগ করেন।

তার এ আচরণে চাকরি বিধানের সুস্পষ্ট লংঘন, অবমাননা, আশোভন ও গুরুদ-নীয় অপরাধ। যার কারণে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ (কর্মকর্তা-কর্মচারী) আইনের ২০০৫ এর প্রবিধানের ৪৫ প্রবিধান অনুসারে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান রাশিদুল ইসলাম সাক্ষরিত চিঠি এ আদেশ কার্যকর করা হবে জানানো হয়।

এ বিষয়ে অভিযুক্ত প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার মোবাইলে সংযোগ পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ১ এপ্রিল ২০১৯ ইং তারিখে চট্টগ্রাম মহানগরীর বড়পুল এলাকায় একটি সড়কের পাশে নালা নির্মাণ বিষয়ে বিরোধ নিয়ে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিনের সঙ্গে আলোচনা করতে নগর ভবনের অডিটোরিয়ামে গিয়েছিলেন গৃহায়ন কর্তৃপক্ষের চট্টগ্রাম সার্কেলের ছয় কর্মকর্তা। ওই দলে থাকা ডিপ্লোমা প্রকৌশলী আশরাফুজ্জামান মেয়রের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ উঠে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.