পাথরঘাটায় হতাহতের পাশে মেয়রঃ সব খরচ চসিক বহন করবে

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম মহানগরীর পাথরঘাটায় গ্যাসের লাইনে বিস্ফোরণে দেয়াল ধসে হতাহতের ঘটনায় আহতদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, আহতদের সব চিকিৎসা খরচ সিটিকর্পোরেশন বহন করবে।

তিনি আজ রবিবার সকালে দ্রুত পাথরঘাটা দুর্ঘটনাস্থলে ছুটে যান। পরে চমেক হাসপাতালে গিয়ে আহত নিহতদের খোঁজ নেন। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। তাঁর সঙ্গে ছিলেন ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল বালি, জহরলাল হাজারী, শৈবাল দাশ সুমন, চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ ।

মেয়র বলেন, নিহতদের পরিবারকে প্রাথমিকভাবে ১লাখ টাকা করে দেওয়া হবে। আহতদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। তাদের যাবতীয় খরচ সিটি করপোরেশন বহন করবে। এতে ৭ জনের প্রাণহানি ঘটেছে। ফায়ার সার্ভিস, আমাদের দুজন কাউন্সিলর যথেষ্ট কষ্ট করেছে। জনগণকে সচেতন হতে হবে। একটি দুর্ঘটনা অপূরণীয় ক্ষতি। সব কর্তৃপক্ষের পাশাপাশি ভবন মালিক ও ভাড়াটিয়াদের গ্যাস, বিদ্যুতের লাইনে লিকেজ আছে কিনা নিয়মিত তদারকি করতে হবে। ব্যবহারকারীরা সচেতন হলে দুর্ঘটনা এড়ানো সম্ভব।

মেয়র বলেন, শহরটা পরিকল্পিত না। সিডিএ নকশা অনুমোদন করে। নকশা অনুযায়ী ভবন হচ্ছে না। নজরদারির জন্য প্রয়োজনীয় জনবল সেবা সংস্থার নেই। চসিক, ফায়ার সার্ভিস, সিডিএ, জেলা প্রশাসন, কর্ণফুলী গ্যাসের প্রতিনিধি নিয়ে কমিটি গঠন করা হবে। এসময় শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান মেয়র।

এসময় তিনি আরো বলেন, আহতদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করবো। তাদের যাবতীয় খরচ সিটি করপোরেশন বহন করবে।৭ জনের প্রাণহানি হয়েছে। ফায়ার সার্ভিস, আমাদের দুজন কাউন্সিলর যথেষ্ট কষ্ট করেছেন। জনগণকে সচেতন হতে হবে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে ৭ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

মেয়র বলেন, একটি দুর্ঘটনা অপূরণীয় ক্ষতি। সব কর্তৃপক্ষের পাশাপাশি ভবন মালিক ও ভাড়াটিয়াদের গ্যাস, বিদ্যুতের লাইনে লিকেজ আছে কিনা নিয়মিত তদারকি করতে হবে। ব্যবহারকারীরা সচেতন হলে দুর্ঘটনা এড়ানো সম্ভব।

পরে তিনি চমেক হাসপাতালে ছুটে যান। সেখানে নিহতদের আত্মীয়-স্বজনকে সান্ত্বনা দেন এবং আহতদের সুচিকিৎসার ব্যাপারে চিকিৎসকদের দৃষ্টি আকর্ষণ করেন। নিহতদের মরদেহ তাদের বাড়িতে পাঠাতে মেয়রের পক্ষ থেকে গাড়ি ভাড়া ও দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। ৭টি পরিবারকে পরবর্তীতে আরও ১ লাখ টাকা করে দেওয়া হবে। এছাড়া আহত সবার সুস্থ হওয়া পর্যন্ত চিকিৎসার সব খরচ বহন করবে চসিক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.