নৌ-মন্ত্রণালয়ের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বিডিএফ এর শোকরানা সভা

0

সিটি নিউজঃ দ্বীপ জেলা হিসেবে ভোলার নৌ পথই হলো একমাত্র যাতায়াত মাধ্যম। বিশেষ করে ভোলা লক্ষীপুর নেী-রুট দিয়ে চট্টগ্রামস্থ লক্ষ ভোলাবাসীর যাতায়াত। এই রুটের যাতায়াতে সমস্যার যেন অন্ত নেই। এই সমস্যাগুলো সমাধানে ভোলা ডেভেলপমেন্ট ফোরাম (বিডিএফ) গত ৬ মাস ধরে একান্তভাবে সরকারের বিভিন্ন দপ্তর বিশেষ করে বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার দপ্তর, ভোলা ও লক্ষীপুরের জেলা প্রশাসনসহ নৌ-মন্ত্রণালয়ের সাথে একান্তভাবে কাজ করে আসছেন।

বিডিএফ এর আবেদনের প্রেক্ষিতে গত ৬ নভেম্বর নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌ সচিব আব্দুস সামাদ এর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

যেখানে উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসির চেয়ারম্যানদ্বয়, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার , ভোলা এবং লক্ষীপুর জেলা প্রশাসকদ্বয়, ভোলার পক্ষে বিডিএফ এর প্রতিনিধি দলে ছিলেন, সরকারের খাদ্য সচিব সাহাবুদ্দিন আহমদ, রাজউক চেয়ারম্যান ড. সুলতান আহমদ, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মাহবুবুর রহমান হিরণ, বিডিএফ এর কেন্দ্রীয় সভাপতি লায়ন আবুল কাসেম (এমজেএফ), সাধারণ সম্পাদক এম জহিরুল আলম, চট্টগ্রাম সার্কেলের সভাপতি লায়ন আতিকুল্লাহ বাহার ও সাধারণ সম্পাদক শাহ আলম খানসহ ১৯ জন প্রতিনিধি।

উক্ত সভায় মতির হাটে ফেরিঘাট স্থাপনসহ উত্থাপিত ১৫ টি দাবীর সবগুলোই গ্রহন করে অতিরিক্ত হিসেবে ঢাকা-ভোলা গ্রীণ লাইন নৌ দিবা সার্ভিস চালুর সিদ্ধান্ত হওয়ায় গত ১৬ নভেম্বর শনিবার ভোলা ডেভেলপমেন্ট ফোরাম চট্টগ্রাম সার্কেলের উদ্যোগে নগরীর দেওয়ান হাটস্থ কার্যালয়ে লায়ন আতিকুল্লাহ বাহারের সভাপতিত্বে এক শোকরানা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিডিএফ এর নেতৃবৃন্দ ছাড়াও ভোলা জেলা সমমনা সমিতি চট্টগ্রাম, ভোলা জেলা ছাত্র ফোরাম চট্টগ্রাম, ভোলা জেলা সিএনজি কল্যাণ সমিতি চট্টগ্রাম ও ভোলা জেলা শ্রমিক কল্যাণ সমবায় সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শোকরানা সভায় দোয়া মাহফিল পরিচালনা করেন মৌলানা মোসলেহ উদ্দিন। সভায় বিডিএফ এর নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম কলেজের সদ্য বিদায়ী অধ্যক্ষ প্রফেসর মো. একে ফজলুল হক, সমমনা সমিতির চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম মোমিনসহ বিডিএফের কেন্দ্রীয় ও আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ।- প্রেস বিজ্ঞপ্তি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.