স্থপতি তসলিম উদ্দীন চৌধুরী চট্টগ্রামের উন্নয়নে সবসময় আন্তরিক ছিলেন

0

সিটি নিউজ :  চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে দৈনিক পুর্বকোণের সাবেক সম্পাদক, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির সাবেক চেয়ারম্যান স্থপতি তসলিম উদ্দীনের ২য় মৃত্যুবার্ষিকী স্মরণে এক স্মরণ আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠান সংগঠনের সাধারণ সম্পাদক আসিফ ইকবালের সভাপতিত্বে রোববার ১৭ নভেম্বর বিকাল ৫ টায় সুপ্রভাত স্টুডিও মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি, রাজনীতিবিদ আবু সুফিয়ান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা অমর দত্ত, সংগঠক নোমান উল্লাহ বাজার, আবৃত্তিশিল্পী সোমা মুৎসুদ্দী, শবনম ফেরদৌসী, ছাত্রনেতা বোরহান উদ্দীন গিফারী, সাইফুল আরাফাত বাপ্পা।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোঃ মিনহাজ উদ্দীন। সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন স্থপতি তসলিম উদ্দীন চৌধুরী একজন দেশপ্রেমিক ও চট্টলদরদী মানুষ ছিলেন। তিনি সবসময় চট্টগ্রামের উন্নয়নে সবসময় আন্তরিক ছিলেন।

স্থপতি তসলিম উদ্দীন চৌধুরী ছিলেন আধুনিক মননের কীর্তিমান মানুষ। পরিকল্পিত নগর গড়ে তোলার প্রয়াস ছিল তার চিন্তায়। স্পষ্টভাষী ও নীতির প্রশ্নে অটুট তসলিম উদ্দীন চৌধুরীর জীবন ও কর্ম নতুন প্রজন্মের জন্য অনুকরণীয়।

তিনি বলেন চট্টগ্রামের আধুনিক সংবাদপত্রের বিকাশে ও উন্নয়নে স্থপতি তসলিম উদ্দীন চৌধুরীর ভুমিকা অনস্বীকার্য। তিনি সবসময় সংবাদপত্রের আধুনিক প্রচার, প্রচারের নৃত্য নতুন চিন্তা ধারা কাজে লাগাতে চেষ্ঠা করতেন। তিনি একাধারে সম্পাদক ও সংগঠক হিসেবে সফল। তিনি বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির চেয়ারম্যান হিসেবে আমৃত্যু কাজ করে গেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.