পাথরঘাটায় শোকার্তদের মন্ত্রী নওফেলের সান্তনা

0

সিটি নিউজঃ চট্টগ্রামের পাথরঘাটায় বিস্ফোরণে নিহত এবং আহতদের পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ও কোতোয়ালী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারে নগদ অর্থ সহায়তার ঘোষনা দেন।

আজ মঙ্গলবার (১৮ নভেম্বর) সকালে শিক্ষা উপমন্ত্রী পাথরঘাটার ব্রিকফিল্ড রোডের দুর্ঘটনাকবলিত স্থানে যান। এ সময় মন্ত্রী ঘটনাস্থল ঘুরে দেখেন এবং শোকাহত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

উপমন্ত্রী নওফেল এ ঘটনায় নিহতদের পরিবারের খবর এবং আহতদের চিকিৎসার খোঁজখবর নেন। পরে তিনি নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে এবং আহতদের চিকিৎসার জন্য ২০ হাজার টাকা করে স্বজনদের হাতে তুলে দেন।

এসময় উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ঘটনার তদন্তে সরকারের বিভিন্ন সংস্থার একাধিক তদন্ত টিম কাজ করছে। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড তাদের তদন্ত প্রতিবেদন জমাও দিয়েছে। সব প্রতিবেদন জমা হলে ঘটনার প্রকৃত কারণ, এ ধরনের ঘটনা প্রতিকারের উপায় বা সুপারিশ পাওয়া যাবে। দুর্ঘটনা ও প্রাণহানি এড়াতে নগরবাসীর সচেতনতা সবচেয়ে বেশি জরুরি বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন প্রতিটি ভবনের সেফটিক ট্যাংকগুলো তদারকি করার উদ্যোগ নিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, কাউন্সিলর ইসমাইল বালী, সাবেক কাউন্সিলর আবদুর সবুরসহ আওয়ামী লীগ,যুবলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত রোববার (১৭ নভেম্বর) সকালে নগরের কোতোয়ালি থানার পাথরঘাটা ব্রিকফিল্ড রোডে বড়ুয়া ভবন নামে একটি পাঁচতলা ভবনের নিচতলায় বিস্ফোরণে দেওয়াল বিধ্বস্ত হয়। এতে আশপাশের আরও কয়েকটি বাসা এবং দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণে নারী ও কিশোরসহ ৭ জনের মৃত্যু হয় এবং ১০ জন আহত হন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.