বাংলাদেশ-ভারত মৈত্রীময় বিশ্ব ইতিহাসে অনুকরণীয় সম্পর্কঃ রিয়াজ হায়দার 

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে বাংলদেশ ভারত কবি সাহিত্যিকদের প্রীতি সমাবেশ অনুষ্ঠান সুপ্রভাত স্টুডিওতে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বাবুল কান্তি দাশ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফইউজে এর সহ সভাপতি সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী। সংগঠনের সাধারণ সম্পাদক আসিফ ইকবালের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন ভারত থেকে আগত কবি ও সাহিত্যিক তারকনাথ দত্ত, পশ্চিমবঙ্গের সাবেক সেনা কর্মকর্তা জিতেন্দ্রনাথ চক্রবর্তী, বিশিষ্ট শিক্ষাবিদ ও কলামিষ্ট শামসুদ্দীন শিশির, খলিলুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ আবু তৈয়ব, চট্টগ্রাম চাটার্ড ট্যাক্নেস এসোসিয়েশন সাবেক সাধারণ সম্পাদক এড.আবছারুল হক, কবি আশীষ সেন, মহানগর শ্রমিকলীগের সহ সভাপতি মোঃ কামাল উদ্দীন, চুয়েট কর্মকর্তা রুবেল মাহমুদ, আবৃত্তিশিল্পী শবনম ফেরদৌসী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠক সরওয়ার উদ্দীন, বোরহান উদ্দীন গিফারী, নাঈম উদ্দীন, সাইফুল আরাফাত বাপ্পা, মোঃ মিনহাজ উদ্দীন, নিলয় দে প্রমুখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভারত বাংলাদেশের বন্ধুত্বপুর্ণ তথা কুটনৈতিক সম্পর্ক বিশ্ব ইতিহাসে অনুকরণযোগ্য উদাহরণ। তিনি বলেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধসহ বাংলাদেশের প্রতিটি সংকটময় মুহুর্তে ভারত সরকার সবসময় বাংলাদেশকে ঐকান্তিকভাবে সহযোগিতা করে গেছেন। যার ধারবাহিকতা আজও চলমান। উভয় দেশের কবি সাহিত্যিকরা বাংলা সাহিত্যকে প্রচার, প্রসার সমৃদ্ধিতে ব্যাপক কাজ করে যাচ্ছেন।

তিনি এপার ওপার বাংলার কবি, সাহিত্যিক ও সুশীল নাগরিকদের মধ্যে আরো নিবিড সম্পর্কের মধ্য দিয়ে বাংলা সাহিত্যের ব্যাপক চর্চার করার অনুরোধ করেন। সভা শেষে পশ্চিমবঙ্গ থেকে আগত কবি তারকনাথ দত্ত ও জিতেন্দ্র নাথ চক্রবর্তী রবীন্দ্র- নজরুল সুকান্ত সাহিত্য সম্মাননা প্রদান করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.