খালেদা জিয়া কারাগার থেকে লাশ হয়ে ফিরবেনঃ এ্যাড. জয়নুল

0

সিটি নিউজ ডেস্কঃ বেগম খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বলেছেন, আর ছয় মাস গেলে কারাগার থেকে বেগম জিয়া লাশ হয়ে ফিরবেন। তিনি বলেন, খালেদা জিয়ার প্রপার চিকিৎসা হচ্ছে না। তার উন্নত চিকিৎসা দরকার। তিনি দিন দিন পঙ্গু হয়ে যাচ্ছেন। তার স্বাস্থ্য খারাপ হয়ে যাচ্ছে। ভালো মানুষ কারাগারে গিয়েই তিনি পঙ্গু হয়ে যাচ্ছেন। আর ছয় মাস গেলে তিনি লাশ হয়ে ফিরবেন।

তিনি বলেন, চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা আদালতকে জানিয়েছেন তার ।

আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বিভাগের শুনানিতে জয়নুল আবেদীন এ কথা বলেন।

আদালতে খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিলের মাধ্যমে শুরু হয় এর কার্যক্রম।

জয়নুল আবেদীন আদালতকে আরও বলেন, মানবিক কারনে আমরা জামিনের আবেদন করেছি। আমরা তো আপনাদের কাছেই আসবো। আপনারা সর্বোচ্চ আদালত। আপনাদের পরে আর কেউ নাই, আল্লাহ ছাড়া। তাছাড়া জামিনের ব্যাপারে আপনাদের সিদ্ধান্ত আছে। নারী, বয়স্ক, অসুস্থ এসব বিবেচনায় জামিনের বিষয়ে আপনাদের সিদ্ধান্ত রয়েছে। এসব বিষয় বিবেচনা করে আপনারা জামিন দেবেন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো দরকার। তার উন্নত চিকিৎসা রাষ্ট্রেরও দায়িত্ব। তিনি জামিন পেলে তো পালিয়ে যাবেন না।

খালেদা জিয়ার নতুন মেডিকেল রিপোর্টেও উল্লেখ আছে তিনি, ডায়াবেটিস, অ্যাজমাসহ বিভিন্ন রোগে ভুগছেন এজন্য তাকে উন্নত চিকিৎসাও দেয়া যাচ্ছে না। রিপোর্টে আছে সে দিনদিন পঙ্গুর দিকে যাচ্ছে।

জয়নুল আবেদীন বলেন, মাই লর্ড বেগম জিয়াকে জামিন দেয়া কিন্তু রাষ্ট্রের দায়িত্ব। আর অ্যাটর্নি জেনারেলের কিন্তু আমাদের পক্ষে কথা বলা উচিত কারণ সে কিন্তু রাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল সরকারের না। কিন্তু সে করে উল্টোটা।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নিতাই রায় চৌধুরী, এএম মাহবুব উদ্দিন খোকন, একেএম এহসানুর রহমান প্রমুখ। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.