চট্টগ্রাম-৮ উপনির্বাচনঃ ইসি’র সভায় অনুপস্থিত ইউএনও ও ওসি

0

সিটি নিউজঃ চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন নিয়ে প্রশাসনিক মতবিনিময় সভায় অনুপস্থিত থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

আজ শনিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় নগরের সার্কিট হাউজে চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচন নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

সভায় তিনি সাফ জানিয়ে দিয়েছেন, প্রতীক বরাদ্দের আগে কোনও পোস্টার থাকবে না। তিনি বলেন, তফসিল ঘোষণার পরে পোস্টার থাকার কথা নয়। আমি আর শুনতে চাই না এলাকায় কোনও পোস্টার ঝুলছে। নির্বাচন কমিশন শুধু চিঠি দিলে হবে না, এলাকা পরিদর্শন করতে হবে। তাছাড়া নির্বাচনের সময় এমন কোনও পরিস্থিতি চাই না, যেখানে প্রাণহানির মতো ঘটনা ঘটে।

নির্বাচনে ইভিএম নিয়ে তিনি বলেন, অনেকেই মনে করেন ইভিএমে এক জায়গায় ভোট দিলে অন্য জায়গায় চলে যাবে। এধারণা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। একটা ব্যালট বক্স ছিনতাই করে নিতে পারে কিন্তু ইভিএমে সেই সুযোগটা নেই। ভোট শুরু হওয়ার আগে কেউ ইভিএম চালু করতে পারবে না।

ইসি কবিতা খানম আরো বলেন, তফসীল ঘোষণা থেকে ফলাফল পর্যন্ত যাতে আইনশৃঙ্খলার কোনও ধরনের অবনতি না হয়, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। সবকিছু নিরপেক্ষ দৃষ্টিতে দেখবেন। তাহলে কেউ কথা বলবে না। ম্যাজিস্ট্রেটকে নিয়মিত এলাকা পরিদর্শন করতে হবে। কারণ নির্বাচন নিয়ে কথা হলে কমিশনের দিকে আঙ্গুল উঠবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার নুরে আলম মিনা, বিজিবি-৮ এর পরিচালক লে. কর্নেল মো. মুনীর হোসেন, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যসহ চট্টগ্রাম নগর ও বোয়ালখালী উপজেলার নির্বাচনী কর্মকর্তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.