শীতার্থদের মাঝে মনজুর আলমের শীত বস্ত্র বিতরণ

0

সিটি নিউজঃ মহান বিজয় দিবস উপলক্ষে উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ, মোস্তফা-হাকিম কেজি এন্ড হাই স্কুল ও আলহাজ্ব তাহের-মনজুর ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসার যৌথ উদ্যোগে ১৬ ডিসেম্বর সকাল ১০টায় আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ ”ত্বরে মহান বিজয় দিবস পলন করা হয়। আর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় শীতার্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক এম মনজুর আলম।

অনুষ্ঠানে মনজুর আলম বলেন, ‘দীর্ঘ নয়মাস মুক্তিযুুদ্ধের পর পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন আজ। আজ মহান বিজয় দিবস। এ দেশের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয়মাস মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি বাহিনী মুক্তিযুদ্ধাদের কাছে আত্মসমর্পণ করে।

মুক্তিযুদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই মহান বিজয়। এই মহান স্বাধীনতা। আমাদের বিজয় আমাদের গৌরব। আমরা আজ সকল মুক্তিযুদ্ধাদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি। এদিকে ষড়ঋতুর পালাবদলে এখন শীতকাল। এই ঋতুতে সমাজের গরীব, অসহায়, ইয়াতীম ও হতদরিদ্র মানুষগুলো দারিদ্রতার কারণে এই শীতকে মোকাবেলা করতে দারণভাবে হিমশিম খায়।

শীতবস্ত্রের অভাবে প্রচন্ড শীতে অসহায় মানুষগুলো নানা রোগ-ব্যাধিতে ভোগতে থাকে। এই অসহায় মানুষগুলোর কথা চিন্তা করে এবং শহীদ মুক্তিযুদ্ধাদের আত্মার শান্তি কামনার্থে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন এর আজকের এই আয়োজন। আমি মনেকরি দরিদ্রদের কল্যাণে এভাবে সকলে এগিয়ে এলে অসহায় মানুষগুলোর দারিদ্রতা ধীরে ধীরে কমতে থাকবে।’

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.