‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনার’ ম্যুরাল উদ্বোধন করলেন মেয়র

0

সিটি নিউজঃ বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরনীয় করে রাখতে মুজিব বর্ষ উপলক্ষ্যে নগরীর আলকরন সুলতান আহমদ সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উদ্বোধন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল।

বুধবার রাতে ফলক উম্মোচন করে এই ম্যুরাল উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন । এই ম্যুরালে বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ এবং শেখ হাসিনার উদ্ভব নতুন বছরের বই উৎসব টেরাকোটার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়। ১৪ লক্ষ টাকা ব্যয়ে ১০ ফুট দৈর্ঘ্য ও ৮০ ফুট প্রশস্তের আর্কিটেক্ট ফয়সল ও মামুনের সলিড ভয়েড আর্কিটেক্টস নামক প্রতিষ্ঠান এই ম্যুরাল তৈরীর কাজ সম্পন্ন করেছেন।

এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, ইতোমধ্যে নগরীকে দৃষ্টি নন্দন করতে নগরীর বিভিন্ন স্থানে সিটি কর্পোরেশন সৌন্দর্যবর্ধনে অনেক কাজ করেছে। এছাড়া ইতিহাস ও ঐতিহ্যকে নব প্রজন্মের কাছে পরিচয় ও জানার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক বিভিন্ন খ্যাতিমান ব্যক্তিদের নামে নাম করণ করা হয়েছে। বরেণ্য ব্যক্তিদের ভাষ্কর্য স্থাপিত হয়েছে । এবার সিটি মেয়র আরো বলেন, বাংলাদেশ বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল। ২০২১ সনের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সনের মধ্যে উন্নত দেশে পরিণত করতে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন বর্তমান প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানানোর জন্য কর্পোরেশনের এই উদ্যোগ। বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবদুর রহমান, সমাজসেবক আবদুল হালিম দোভাষ, ব্যবসায়ী আলহাজ্¦ জহুর আহমদ সওদাগর, শিক্ষক সাহাদাত হোসেন, আলহাজ্ব সিদ্দিক আহমেদ সর্দ্দার, আলহাজ্ব ফরিদ উদ্দিন আহমেদ, ইস্পাহানী লি. এর জেনারেল ম্যানেজার ওমর হান্নান, সলিট ভেইড আর্কিটেক্ট এর পরিচালক প্রকৌশলী রফিকুল ইসলাম মানুন, শিক্ষক মো. নুর হোসেন ও স্থপতি ফয়সাল ভূইয়া ।

সভা পরিচালনা করেন নগর যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম। সভায় আরো উপস্থিত ছিলেন আনোয়ার আলম, মঞ্জুর হোসাইন, জাহাঙ্গীর সিদ্দিকী, হাজী নাসির আহমদ, ছবির আহমেদ, সাবিনা খায়ুম দোভাষ, নিগার সীমা, আফসার আহমেদ, মো. সিরাজ, লক্ষী পদ দাশ, অনিল দাশ, ওয়াহিদুল আলম শিমুল, এস এম সিরাজ, সাখাওয়াত হোসেন সাকু, তাজউদ্দিন রিজভী, সাইফুদ্দিন আহমেদ, কামরুল হক, তানভীর আহমেদ রিংকু, আবদুল আজিজ ও শাহেদ হোসেন টিটু প্রমুখ। মুনাজাত পরিচালনা করেন বায়তুর রহমত জামে মসজিদের খতিব আলহাজ্ব আবদুর রহমান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.