কর্ণফুলী ডকইয়ার্ডে পর্যটকবাহী জাহাজে আগুন

0

সিটি নিউজঃ চট্টগ্রামের কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে একটি ডকইয়ার্ডে এলসিটি কাজল নামে পর্যটকবাহী একটি জাহাজে আগুন লেগে পুড়েছে। আগ্রাবাদ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনে।

আজ সোমবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে ইছানগর বিএফডিসি মাল্টিচ্যানেল স্লীপওয়ে ডকইয়ার্ডে ওয়েল্ডিং থেকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। আগুনে জাহাজের প্রায় আড়াই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

জাহাজটির কোয়ার্টার মাস্টার জাহেদুল হক জানায়, এলসিটি কাজল টেকনাফ থেকে সেন্ট মার্টিন দ্বীপে পর্যটক পরিবহন কাজে নিয়োজিত ছিল। তিনমাস আগে কর্ণফুলী উপজেলার ইছানগর বিএফডিসি মাল্টিচ্যানেল স্লীপওয়ে ডকইয়ার্ডে মেরামত করার জন্য জাহাজটি আনা হয়। মেরামত কাজ প্রায় শেষের পথে।
তিনি বলেন, সকাল সাড়ে নয়টার দিকে শেষ পর্যায়ের মেরামত কাজ চলার সময় ওয়েল্ডিং থেকে আগুন লেগে যায়। আগুনে জাহাজের কেবিনসহ সব মালামাল পুড়ে যায়। এতে জাহাজের প্রায় আড়াই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসীম উদ্দিন জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে ছুটে আসে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দেড় ঘন্টার চেষ্টা আগুন নিয়ন্ত্রণ আনে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.