নির্বাচনে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে সরকারঃ ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে সরকার। এই সরকার একটি নিরপেক্ষ নির্বাচন করার পরিবেশ সৃষ্টি করতে পারেনি। নির্বাচন কমিশনও নিরপেক্ষতার কোনও প্রমাণ দেখাতে পারেনি। তাদের সেই যোগ্যতা নেই বলে আমরা মনে করি।

আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে হাইকোর্ট মাজার প্রাঙ্গণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের প্রচারণায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, ‘গতকাল (২২ জানুয়ারি) উত্তর সিটিতে আমাদের কাউন্সিলর ও ধানের শীষের কর্মীদের আহত ও নির্যাতন করা হয়েছে। কাউন্সিলর প্রার্থীকে তুলে নেওয়া হয়েছে।’ এই নির্বাচনে নগরীর উন্নয়নের প্রতিশ্রুতি নিয়ে বিএনপি নগরিকদের কাছে যাচ্ছে বলেও মন্তব্য করেন ফখরুল।

ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, ‘ইভিএমের বিষয়টা পুরোপুরি নির্বাচন কমিশনের। এতে অন্য কারও কোনও এখতিয়ার নেই। নির্বাচন কমিশন তাদের অযোগ্যতা ঢাকার জন্য ইভিএম নিয়ে আসছে। সরকারি দলকে সাহায্য করার জন্যই কমিশন ইভিএম নিয়ে আসছে। আমরা বলেছি, প্রয়োজনে নির্বাচন পিছিয়ে দিয়ে ব্যালটের মাধ্যমে নির্বাচন পরিচালনা করা হোক।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে ঢাকাবাসীর প্রতি আমার আবেদন থাকবে তরুণ নেতা ইশরাক হোসেনকে ধানের শীষে ভোট দিয়ে জয়যুক্ত করে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত করুন। আজকে ঢাকাবাসী তাদেরই ভোট দিয়ে মেয়র নির্বাচন করবেন—যারা ঢাকার উন্নয়নে, ঢাকাকে পরিবর্তনের জন্য কাজ করবেন। তাই আমরা মনে করি, এরমধ্যেই ইশরাক হোসেন ঢাকাসহ সারাদেশে তার মেধা ও সাহসী বক্তব্য এবং সাহসী পদক্ষেপে প্রমাণ করেছেন, তিনিই একমাত্র নেতা যিনি আগামীতে ঢাকাকে নেতৃত্ব দিতে পারেন মেয়র হিসেবে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.