দেশে এখন জংলী শাসন চলছেঃ বিএনপি

0

সিটি নিউজঃ কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপির এই বিক্ষোভ সমাবেশে পুলিশের এতো উপস্থিতি দেখে মনে হচ্ছে দেশে যুদ্ধাবস্থা বিরাজ করছে। তারা মনে করেছিল বিএনপি নেতাকর্মীরা ভয় পেয়ে সমাবেশে আসবে না। কিন্তু সমস্ত বাঁধা বিপত্তিকে উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা সমাবেশে যোগদান করে সমাবেশ সফল করেছে।

তিনি বলেন, বর্তমান সরকার রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা দখল করে বসে আছে। এই ফ্যাসিবাদী সরকার দেশে একদলীয় বাকশালী শাসন কায়েম করেছে। আজকে যে অবস্থা চলছে মনে হচ্ছে দেশে এখন জংলী শাসন চলছে। কারণ জনগণের কাছে সরকারের কোন জবাবদিহীতা নেই। তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। তারা বেগম খালেদা জিয়াকে বিগত ২ বছর ধরে বিনাকারণে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রেখেছে। তিনি এখন গুরুতর অসুস্থ। তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য মুক্তির দাবী জানান।

আজ ১৫ ফেব্রুয়ারী শনিবার বিকালে নাসিমনভবনস্থ দলীয় কার্যালয় মাঠে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে তিনি আরো বলেন, আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন ও ঢাকা সিটি নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটচুরির যে মহোৎসব দেখেছে তাতে ভোটারেরা আতংকিত। কারণ এই ইভিএম হচ্ছে ভোট চুরির মেশিন। ইভিএমের মাধ্যমে ডিজিটাল কারচুপি করা যায়। তাই চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ জনগণ মেনে নেবে না। আমরা ব্যালট পেপারে ভোট গ্রহণের দাবী জানাচ্ছি।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এম. এ. নাজিম উদ্দিন বলেন, বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার। স্বাভাবিক উপায়ে তার মুক্তি দেবে না সরকার। তার মুক্তির জন্য আন্দোলনের বিকল্প নেই। খালেদা জিয়া কেবল বিএনপির চেয়ারপারসনই নন, তিনি বাংলাদেশ রাষ্ট্রের নানামাত্রিক উন্নয়নের রূপকার। দেশের ইতিহাসের এক অবিচ্ছেদ্য অংশ। বাংলাদেশের মানুষ যদি ফ্যাসিস্ট সরকারের কবল থেকে মুক্তি পেতে চায় তাহলে অবশ্যই খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোচ্চার হবেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, নীলনকশা অনুযায়ী সাজানো মামলার পাতানো রায়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েও ক্ষান্ত হয়নি সরকার। কারাগারে তাকে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত করে অমানুষিক পরিস্থিতির মধ্যে রেখেছে। তার ন্যায্য অধিকার জামিনে মুক্তি আটকে রেখেছে ফ্যাসিস্ট সরকার। কিন্তু এতকিছুর পরও ইস্পাতকঠিন মনোবলের অধিকারী দেশনেত্রীকে একচুল নোয়াতে পারেনি। তার এই কারাভোগ কেবলই রাজনৈতিক কারণে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব এম এ আজিজ’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা দলের সাবেক সভানেত্রী বেগম নুরি আরা ছাফা। চট্টগ্রাম মহানগর বিএপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন ও সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামের যৌথ পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোহাম্মদ মিয়া ভোলা, এড. আবদুস সাত্তার, হাজী মোহাম্মদ আলী, নাজিমুর রহমান, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবু ফয়েজ, যুগ্ম সম্পাদক শাহ আলম, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, আবদুল মান্নান, জাহাঙ্গীর আলম দুলাল, কাউন্সিলর আবুল হাশেম, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, সহসাধারণ সম্পাদক সামশুল আলম (ডক), জি. এম আইয়ুব খান, শেখ নুরুল্লাহ বাহার, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিন, সম্পাদকবৃন্দ মোহাম্মদ আলী মিঠু, হামিদ হোসেন, ফাতেমা বাদশা, ডা. এস এম সরওয়ার আলম, ইব্রাহিম বাচ্চু, এড. পারভীন চৌধুরী, অধ্যাপক ঝন্টু কুমার বড়–য়া, শহীদুল ইসলাম শহিদ, আবদুল বাতেন, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.