মুক্তিযোদ্ধাদের রক্তঋণ শোধের পবিত্র দায়িত্ব তরুণদেরঃ রিয়াজ হায়দার চৌধুরী

0

সিটি নিউজঃ ‘মুক্তিযোদ্ধাদের রক্ত-ঋণ শোধ করার পবিত্র দায়িত্ব তরুণ প্রজন্মের।’ -চট্টগ্রামের পশ্চিম বাকলিয়ার স্বনামধন্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠন “ফুটন্ত ফুল”এর ৯ম বর্ষপূর্তিতে দুইদিনব্যাপী (৬ ও ৭মার্চ) অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাংলাদেশের সাংবাদিকদের সর্বোচ্চ জাতীয় সংগঠন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য রিয়াজ হায়দার চৌধুরী।

সমাপনী দিনে ফুটন্ত ফুলে’র সদস্য সম্মাননা স্বারক প্রদান ও ডি,সি রোড সমন্বয় কল্যাণ পরিষদের অভিষেক অনুষ্ঠানও হয়। এতে তিনি সম্মাননা স্মারক তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে পেশাজীবী-নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী বলেন, দেশ যারা স্বাধীন করেছেন সেই মুক্তিযোদ্ধাদের আমরা নতুন প্রজন্ম শ্রদ্ধা আর দেশপ্রেমই দিতে পারি। তাঁরা যেই দেশ দিয়ে গেছেন, সেই দেশে সন্ত্রাস মাদক জঙ্গি-মৌলবাদ হটিয়ে দেশপ্রেমের বাতিঘর হতে পারেন তরুণরাই।

তিনি বলেন, সরকারের ব্যাপক উন্নয়ন সত্বেও বৃহত্তর বাকলিয়ার বহুমাত্রিক সংকট রয়েছে। এখানকার বস্তিবাসীর বা তৃণমূলের মানুষের ভাগ্য উন্নয়ন নিশ্চিত করা না গেলে উপরতলার অধিবাসীদের স্বাচ্ছন্দ জীবন সম্ভব নয়। আর এক্ষেত্রে ভূমিকা রাখতে হবে তরুণদের।
রিয়াজ হায়দার চৌধুরী দল মত নির্বিশেষে সবাইকেই সামাজিক উন্নয়নে- মানুষের জীবন মানের অগ্রগতিতে কাজ করার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠান উপস্থিত ছিলেন, ডিসি রোড সমন্বয় কল্যান পরিষদের সভাপতি মোঃ ইফতেখার, সাধারন সম্পাদক ও ফুটন্ত ফুলের প্রতিষ্ঠাতা সভাপতি রাশেদ কিবরিয়া, সভাপতি সৈয়দ মোঃ রিয়াজ উদ্দীন, সাধারন সম্পাদক শাহীন মোহাম্মদসহ সিনিয়র সদস্যবৃন্দ ও এলাকাবাসী উপস্থিত।

অনুষ্ঠানের প্রথম দিনে ১ম অধিবেশনে ছিল সকাল ৯টা থেকে চিত্রাঙ্কন, কুইজ প্রতিযোগীতা, যেমন খুশি তেমন সাজো, ফ্রী রক্তের গ্রুপ নির্ণয়।সন্ধ্যায় ছিল পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান । এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিবেট ফেডারেশন এর প্রধান উপদেষ্টা সাইফ চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী, ক্রীড়া অনুরাগী হাজ্বী মন্জুর হোসেন, সমাজ সেবক, হাসান নেওয়াজ খান, হাজ্বী আব্দুল মালেক, ডা. আবুল ফয়সাল মোঃ নুরউদ্দীন চৌধুরী সহ এলাকার সর্বস্তরের জনসাধারন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.