নির্বাচন করলে দলের সিদ্ধান্ত মেনে নিতে হবেঃ ইঞ্জিনিয়ার মোশাররফ

0

সিটি নিউজঃ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম সিটি করপোরেশন এর নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, রাজনীতি করতে হবে দলের জন্য। নিজের জন্য রাজনীতি করার চিন্তা থাকলে তারা কখনো সফলতা অর্জন করতে পারে না।

চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে একই ওয়ার্ডে একাধিক কাউন্সিলর প্রার্থীদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচন করলে দলের সিদ্ধান্ত মেনে নিতে হবে। দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করলে দল থেকে বহিস্কার করা হবে।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

আজ রবিবার (৮ মার্চ) বিকেলে চট্টগ্রাম নগরের কেসি দে রোডে সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নির্বাচনী কার্যালয়ে নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ মাহাতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহাবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান, চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, সিডিএ চেয়ারম্যান মো. জহিরুল আলম দোভাষ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান, চট্টগ্রাম মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

মোশাররফ হোসেন বলেন, কোন ওয়ার্ডে আওয়ামী লীগের একাধিক প্রার্থী থাকতে পারবেন না। যারা বর্তমানে প্রার্থীতা বজায় রাখছেন, তাদের প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ দেন তিনি। তিনি বলেন, এটা দলের সিদ্ধান্ত। দলের সিদ্ধান্তের বাইরে গেলে দল থেকে বহিস্কার করার হুশিয়ারি দেন এ প্রবীণ রাজনীতিবিদ।

বিশেষ অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রামে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ আছেন-এটা প্রমাণ করে দিবেন আগামী ২৯ তারিখ সিটি নির্বাচনের মধ্য দিয়ে। বাংলাদেশ আওয়ামী লীগকে মোকাবেলা করার মত দল চট্টগ্রামে নেই। তিনি বলেন, নির্বাচনে জিতে যাব একথা বলা যাবে না। মনে রাখতে হবে প্রতিপক্ষও সবল। প্রতিপক্ষকে শক্তিশালী মনে করে নির্বাচনের প্রস্ততি নিতে হবে। ইভিএম এর কথা তুলে ধরে তিনি বলেন, ইভিএম এর ভোট স্বচ্ছ ও নিরপেক্ষ। এতে এক জনের ভোট অন্যজন দিতে পারে না। কাউন্সিলরদের উদ্দেশে মন্ত্রী বলেন, প্রথমে মেয়রের জন্য পরে নিজের জন্য ভোট চাইতে হবে।

তিনি বলেন, আমাদের অত্যন্ত দুঃখ হয় আমরা যারা দল করি আমরা মন্ত্রী ও এমপি হবার অপরাধে এখন আমাদের প্রার্থীর পক্ষে ভোট চাইতে পারবো না। দুনিয়ার কোথাও এমন নিয়ম নেই। নির্বাচনী এ আচরণ বিধির কারণে বিরোধী পক্ষ বিএনপি অনেক সুবিধা পাচ্ছে। এক্ষেত্রে আওয়ামী লীগ বৈষম্যের শিকার হচ্ছে।

যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাহাবুবুল আলম হানিফ বলেন, ৭ মার্চ জাতির জনক স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। বিএনপি বাংলাদেশের স্বাধীনতা মানতে পারেনি। তারা ক্ষমতায় থেকে সন্ত্রাস, চাঁদাবাজি ছাড়া দেশের জন্য কিছুই করেনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.