বিএনপির উচিত খালেদার নয় জনগণের স্বাস্থ্য নিয়ে চিন্তা করাঃ তথ্যমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপিকে জনগণের স্বাস্থ্য নিয়ে কথা বলার পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, জনগণের রাজনীতি করতে হলে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বেশি চিন্তিত না হয়ে, দেশের জনগণের স্বাস্থ্য নিয়ে বিএনপির চিন্তা করা উচিত। শুধু করোনা ইস্যু নয়, যেকোনও জাতীয় ইস্যুতে বিএনপিসহ সবার ঐক্যবদ্ধভাবে কাজ করা উচিত।

আজ সোমবার (৯ মার্চ) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির বৈঠকের পর তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, সারাবিশ্বের মানুষ এখন করোনা ভাইরাস নিয়ে চিন্তিত। আমাদের দেশে তিন জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। অন্যদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। কিন্তু বিএনপির বক্তব্যে মনে হচ্ছে, তারা করোনা ভাইরাস নিয়ে শঙ্কিত নয়, বরং চিন্তিত খালেদা জিয়াকে নিয়ে। কারণ তাদের মধ্যে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বেশি চিন্তা দেখতে পাচ্ছি। দেশের মানুষ যেটা নিয়ে চিন্তিত সেটা নিয়ে বিএনপি চিন্তিত নয়, এটি তাদের বক্তব্যে মনে হচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, আমরা মনে করি, মুজিববর্ষে হিংসা ও বিদ্বেষের নিরসন হওয়া প্রয়োজন। খালেদা জিয়া হিংসার রাজনীতি করেন। তার জন্ম তারিখ পাল্টে দিয়ে যেদিন জাতির পিতাকে হত্য করা হয়েছিল, সেদিন তার জন্মের তারিখ নির্ধারণ করেছেন। তার সরকার যখন ক্ষমতায়, তখন বঙ্গবন্ধুকন্যাকে হত্যা করার জন্য তারেক রহমানের নেতৃত্বে গ্রেনেড হামলা পরিচালনা করা হয়েছিল। তারা ঘৃণা ও হিংসার রাজনীতি করে, দেশের মানুষ নিয়ে চিন্তা করে না।

যারা করোনায় আক্রান্ত তারা এয়ারপোর্ট থেকে স্ক্যনিং ছাড়াই চলে এলেন কীভাবে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, ‘সবাইকেই পর্যবেক্ষণ করা হচ্ছে। আমি চিকিৎসক নই, সেই কারণে ট্যাকনিক্যাল বিষয়ের উত্তর দিতে পারবো না। আমি যেটুকু জানি, করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার ১৫ দিন পর আক্রান্ত কিনা শনাক্ত করা যায়। তাই ফাঁক-ফোকড়ে এটি হয়েছে। করোনা হয়েছে চীনে, কিন্তু উন্নত পস্তুতি রেখেও যুক্তরাষ্ট্র ভাইরাস আটকাতে পারেনি। ইতালিতেও গেছে। তারা এত কিছু প্রস্তুতি নিয়েও ঠেকাতে পারেনি। সেখানে বাংলাদেশ যতটা ঠেকিয়েছে, সেটি অন্য অনেক দেশের চেয়ে ভালো প্রস্তুতি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.