আরব আমিরাত সব ভিসা বাতিল করলো

0

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ইস্যুকৃত সব ভিসা বাতিল করেছে সংযুক্ত আরব আমিরাত। আগামী ১৭ মার্চ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে কূটনৈতিক পাসপোর্টধারীরা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবেন।

খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যেই দেশটি এ সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বাড়ছে। এরমধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত বা মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে ইতালি। সেখানে ২৪ ঘণ্টায় ২৫০ জনের মৃত্যু হয়েছে।

বিবিসি বাংলার খবরে বলা হয়েছে ইতালিতে সব মিলিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২৬৬ জন, আর আক্রান্ত হয়েছে ১৭৬৬০জন।স্পেনে শুক্রবার মারা গেছেন ১২০জন আর আক্রান্ত হয়েছে ৪২৩১জন। শনিবার থেকে পরবর্তী দুই সপ্তাহের জন্য দেশ জুড়ে সতর্কাবস্থা জারি করতে যাচ্ছে দেশটি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ১২৩টি দেশের মধ্যে ১৩২৫০০ ব্যক্তিকে কোভিড-১৯ রোগে আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজারের বেশি।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে বিদেশিদের জন্য সীমান্ত বন্ধ করে দিয়েছে ডেনমার্ক, চেক রিপাবলিক, শ্লোভাকিয়া, অস্ট্রিয়া, ইউক্রেন, হাঙ্গেরি এবং পোল্যান্ড।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.