চট্টগ্রামে হোম কোয়ারেন্টাইন অমান্যঃ দুই প্রবাসীকে জরিমানা

0

সিটি নিউজঃ চট্টগ্রামে আনোয়ারা ও হাটহাজারীতে প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে জারি করা ‘হোম কোয়ারেন্টাইন’ আদেশ অমান্য করায় দুবাই ফেরত দুই প্রবাসীকে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বুধবার (১৮ মার্চ) চট্টগ্রামের আনোয়ারা ও হাটহাজারী উপজেলায়  এই জরিমানা করা হয়।

আনোয়ারা প্রতিনিধি জানান, উপজেলার বরুমছড়া গ্রামের ৮ নম্বর ওয়ার্ডের মুহাম্মদ ইদ্রিস গত ৮ মার্চ দুবাই থেকে বাংলাদেশে আসেন। নিয়ম অনুযায়ী তাকে আগামী ২৩ মার্চ পর্যন্ত ‘হোম কোয়ারেন্টাইন’ করার কথা। কিন্তু তিনি সে নির্দেশ না মেনে এলাকায় ঘুরে বেড়াচ্ছিলেন। এ কারণে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

হাটহাজারী প্রতিনিধি জানান, হাটহাজারী উপজেলায় তিন দিন আগে দুবাইফেরত আরেক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেন হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন।

এদিকে চট্টগ্রামের সিভিল সার্জন ফজলে রাব্বি জানিয়েছেন আজ বুধবার (১৮ মার্চ) সকাল ৮টা পর্যন্ত চট্টগ্রামে ৯১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছে ।

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এছাড়া নতুন করে আরও চারজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বাংলাদেশে মোট ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.