করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে চসিক নির্বাচন স্থগিতের দাবি-বিএইচআরসি

0

সিটি নিউজ,চট্টগ্রাম : চলমান বিশ্ব মহাসংকটে নিপতিত করোনা ভাইরাস এর কারণে। বাংলাদেশও চরম ঝুঁকির মধ্যে। ইতিমধ্যে একজন বাংলাদেশী মৃত্যুবরণ করেছে এবং কিছুসংখ্যক এই সংক্রামক রোগে আক্রান্ত। বাংলাদেশ সরকার করোনার বিস্তার ঠেকাতে ইতিমধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে।

চট্টগ্রামে পতেঙ্গাসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রও নিয়ন্ত্রিত হচ্ছে। বৈশ্বিক বিমান চলাচল সীমিত করা হয়েছে। করোনা ভাইরাসের ফলশ্রুতিতে চট্টগ্রাম অত্যন্ত ঝুকিপূর্ণ অঞ্চল। এই সংকট উত্তরণে জনসমাগম এড়ানো আবশ্যক। অনাকাঙ্খিত দুর্যোগময় পরিস্থিতিতে আগামী ২৯ মার্চ অনুষ্ঠিতব্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিতকরণের বিষয়ে জনমত বেগবান।

বাংলাদেশ মানবাধিকার কমিশন গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে প্রার্থীরা শত কিংবা হাজারো লোকজন নিয়ে এখনো নির্বাচনী প্রচার কার্যক্রম চালাচ্ছে, সামাজিক ও গণমাধ্যমে যা দৃশ্যমান।

এ ধরণের প্রচারণা চট্টগ্রামকে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির মুখে ফেলে দিচ্ছে। করোনা ভাইরাসের প্রকোপ থেকে মুক্তি পেতে উন্নত বিশ্ব যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে আমাদের অসচেতনতা কাম্য নয়। এতদ্প্রেক্ষিতে নির্বাচন কমিশন কর্তৃক অদ্যাবধি সিটি নির্বাচন স্থগিত না করা অনভিপ্রেত ও দুঃখজনক।

চট্টগ্রামবাসীকে করোনা নামক মহাবিপদ থেকে সুরক্ষিত রাখতে অবিলম্বে নির্বাচন স্থগিত করে পরবর্তীতে দুর্যোগময় পরিস্থিতি অনুকূলে আসলে নির্বাচনের তারিখ নির্ধারণের জোর দাবি জানান বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিনিয়র ডেপুটি গভর্নর আমিনুল হক বাবু। প্রেস বিজ্ঞপ্তি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.