করোনায় চট্টগ্রাম বন্দর নতুন মার্কেট ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির বিভিন্ন কর্মসূচি পালন

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রাম বন্দর নতুন মার্কেট ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি করোনায় অসহায় মানুষের সেবায় বিভিন্ন কর্মসূচি পালন করেছেন ।প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের কারণে গোটা বিশ্বে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে বাংলাদেশ সরকারও নিয়েছে নানা পদক্ষেপ। যার আওতায় দেশের কলকারখানা, বাজারঘাট ও বেশির ভাগ কর্মস্থল সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে সমাজের নিম্ন আয়ের মানুষের জীবন-জীবিকা সংকটে পড়েছে। সারা দেশে সৃষ্ট এই সংকটময় সময়ে চট্টগ্রাম নগরের বন্দর এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বন্দর নতুন মার্কেট ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি।

গত কয়েকদিন ধরে বন্দর নতুন মার্কেট ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুসের পরিচালনায় সমিতির কার্যালয়ে নিরাপদ দুরত্ব বজায় রেখে ব্যবসায়ী মোহাম্মদ মুসার উদ্যোগে নিম্ন আয়ের ৩৫০ জন মানুষকে জনপ্রতি ৩০০ টাকা করে প্রদান করেন। সমাজসেবক সিরাজুল ইসলাম ও সোহেল দুইজনের উদ্যোগে অসহায় মানুষদের মাঝে চাল, ডাল,তেল, লবণ ও পেঁয়াজ বিতরণ করা হয়েছে।সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুস নিজ উদ্যোগে প্রতিদিন কিছু মানুষকে খাবারও বিতরণ করেন। এদিকে সমিতির সদস্যরা ওষুধের দোকান, মুদির দোকান ও কাঁচা বাজারসহ খোলা দোকানগুলোর সামনে তিন ফুট দূরত্ব বজায় রেখে বৃত্ত এঁকে নির্দিষ্ট দুরত্ব চিহ্নিত করেন।করোনা ভাইরাস সম্পর্কে এলাকায় ব্যাবসায়ীরা সতর্ক ও সচেতনতা প্রচার,মাস্ক বিতরণ পাশাপাশি মার্কেটে জীবানুনাশক স্প্রে করেছেন।

এদিকে করোনাভাইরাসের কারণে উদ্ধুত পরিস্থিতি মোকাবিলায় বন্দর নতুন মার্কেট ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুস আগামী তিন মাসের জন্য দোকান ভাড়া মওকুফ করার জন্য বন্দর কর্তৃপক্ষ ও সিবিএ’র কাছে অনুরোধ জানিয়েছেন।বর্তমানে ব্যাবসায়ীরা সংকটে দোকান ভাড়া মওকুফ করলে ভালো হবে।

তিনি আরো বলেন,দেশে করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে বর্তমান সরকার সর্বোচ্চ সর্তক ব্যবস্থা নিয়েছে।খুব প্রয়োজন ছাড়া ঘরের বাইরেও বের হচ্ছে না কেউ।এই দুর্বিষহ দিনে সকলকেই সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া প্রয়োজন।

মানবিক কর্মসূচিতে উপস্থিত ছিলেন বন্দরের সিবি এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম ফটিক,বন্দর ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি এনামুল হক, বন্দর শাখা মুক্তিযোদ্ধা কমান্ডার হুমায়ুন কবির,সাবেক সিবিএ সাধারণ সম্পাদক কাজী শেখ নুরুল্লা বাহার, সিবিএর সহ-সভাপতি ইয়াকুব,সমিতির কার্যকারী সভাপতি আবু তাহের সিদ্দিক,বন্দর ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সহ-সম্পাদক ইসমাইল হোসেন, সাংগঠনিক সম্পাদক কাজল, কোষাধক্ষ্য আব্দুল মুমিন, প্রচার সম্পাদক রাখাল বাবু ও সমাজ সেবক সিরাজসহ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.