নগরে আরো ২ জন করোনা রোগী শনাক্ত, বাড়ী লকডাউন

0

সিটি নিউজঃ চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গি বাজার ও আকবরশাহ এলাকায় নতুন করে আরো দুইজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গতকাল শুক্রবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৯৪টি নমুনা পরীক্ষায় এই দুইজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।।  দুজনই পুরুষ। এর মধ্যে একজনের বয়স ৩৫। তিনি আকবরশাহ থানাধীন ইস্পাহানি গেট এলাকার বাসিন্দা। অলংকার এলাকায় একটি সবজির দোকানে কাজ করেন। আরেকজনের বয়স ৫৫। তিনি ফিরিঙ্গীবাজারের শিব বাড়ি এলাকার বাসিন্দা এবং কাঠের ব্যবসা করেন বলে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে।

আক্রান্ত দুইজনের কেউ বিদেশ ফেরত নন এবং বিদেশ ফেরত কারো সংস্পর্শে আসার হিস্ট্রিও নেই বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এ ধরনের কোন হিস্ট্রি না থাকায় সামাজিক বা কমিউনিটি সংক্রমণের মাধ্যমে তারা আক্রান্ত হয়েছেন বলে জানান তিনি।

আজ শনিবার (১১ এপ্রিল) আক্রান্ত দুজনের বাড়িও লকডাউন করা হয়েছে। সিভিল সার্জন জানিয়েছেন, ফিরিঙ্গি বাজার শিব বাড়ি লেইনে কাঠ ব্যবসায়ির ১১ তলা ভবনটি এবং পাহাড়তলী থানাধীন সবজি বিক্রেতা বাসস্থান আকবরশাহ থানার গোল পাহাড় বস্তিতে তার দুটি ঘর লকডাউন করা হয়েছে।

সিএমপির কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন  বলেন, ফিরিঙ্গিবাজার এলাকার শিব বাড়ি লেইনে করোনা শনাক্ত হওয়া কাঠ ব্যবসায়ীর মালিকানাধীন ১১ তলা ভবন আছে। অষ্টম তলায় তারা চার ভাই সপরিবারে বসবাস করেন। সিভিল সার্জনের সাথে কথা বলে তার বাড়ি লকডাউনের ব্যবস্থা করা হয়েছে।

আকবর শাহ থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, তার থানা এলাকায় আক্রান্ত ব্যক্তি পেশায় কাঁচাবাজারের সবজি বিক্রেতা। তিনি থাকেন ইস্পাহানি রেলগেইটের সামনে গোলপাহাড় বস্তিতে। সেখানে তার দুটি ঘর আছে। সেগুলো লকডাউন করা হয়েছে। পাহাড়তলী কাঁচাবাজারে তার দোকান আছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.