দেশে নতুন ৯ জনসহ মৃত্যু ৮৪, নতুন আক্রান্ত ৩০৬ জনসহ ২১৪৪

0

সিটি নিউজ ডেস্কঃ আইইডিসিআর জানিয়েছে দেশে করোনা ভাইরাসে নতুন করে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে আরও ৩০৬ জন আক্রান্ত হয়েছেন।

আজ শনিবার (১৮ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত স্বাস্থ্য বুলেটিনে যুক্ত হয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ২৪৪টি নমুনা সংগ্রহ করা হয় এবং দুই হাজার ১৯০টি পরীক্ষা হয়েছে। এতে আরও ৩০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে দুই হাজার ১৪৪। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ৯ জন। এতে মৃতের সংখ্যা হয়েছে ৮৪। এছাড়া সুস্থ হয়েছেন আরও ৮ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ জনে।

‘নতুন শনাক্ত রোগীদের বয়স ২১-৩০ বছরের মধ্যে ২৭ ভাগ, ৩১-৪০ বছরের মধ্যে ২২ ভাগ, ৪১-৫০ বছরের মধ্যে ১৯ ভাগ। আক্রান্তদের মধ্যে ৬২ ভাগ পুরুষ ও বাকিরা মহিলা।’

তিনি আরও বলেন, যে রোগীরা হাসপাতালে আছেন তাদের মধ্যে ১১ জন আইসিইউতে আছেন। বাকি সবার সবার অবস্থা মোটামুটি স্টেবল।

নতুন আক্রান্তদের এলাকা ভিত্তিক হিসেবে দেখা গেছে, সব থেকে বেশি আক্রান্ত ঢাকা শহরে, এরপরে রয়েছে গাজীপুর, নরসিংদী ও কিশোরগঞ্জ বলে জানান আইইডিসিআর পরিচালক।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এদিকে শুক্রবার পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৪, মারা গেছেন ৫ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.