জাপানি নাগরিক হত্যার দায় স্বীকার করেছে আইএস

0

সিটিনিউজবিডি  :     জাপানি নাগরিক হোসি কুনিওকে হত্যার দায় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) স্বীকার করেছে বলে রয়টার্সের এক সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে। শনিবার আইএসের এক টুইটার বার্তার বরাত দিয়ে রয়টার্সের ওই প্রতিবেদনে এ কথা বলা হয়।

আইএসের টুইটার বার্তার বরাত দিয়ে রয়টার্সের ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে এক সপ্তাহের মধ্যে দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে এবং এ ধরনের আরো হামলার আশঙ্কা রয়েছে।

টুইটার বার্তার বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে আরো বলা হয়, ‘এ ধরনের নিরাপদ সিরিজ অভিযান ক্রুসেড পরিচালনাকারী জোটভুক্ত দেশগুলোর বিরুদ্ধে করা হবে। কোনো মুসলিম দেশে তারা নিরাপদ থাকবে না বা বাস করতে পারবে না।’

শনিবার বেলা ১১টার দিকে রংপুরের মাহিগঞ্জ আলুটারি এলাকায় রিকশায় করে যাওয়ার সময় মুখোশধারী অজ্ঞাতপরিচয় দুই বন্দুকধারীর গুলিতে জাপানি নাগরিক হোসি কুনিও আহত হন। পরে তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পুলিশ চারজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। হোসি কুনিও রংপুরের আলুটারি এলাকায় একটি আলু ও ঘাসের বীজ উৎপাদন প্রকল্পের কাজ দেখাশোনা করতেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.