দায়িত্বহীনতার পরিচয় দেওয়া দায়িত্বশীল সাংবাদিকতা নয়:তথ্যমন্ত্রী

0

সিটি নিউজ ডেস্ক : ভিআইপিদের চিকিৎসার জন্য সরকার আলাদা ব্যবস্থা করেছে এ ধরণের একটা সংবাদ প্রকাশ হয়েছে বিভিন্ন অনলাইনে, সাংবাদিকদের এমন প্রশ্নে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, সরকারের এ ধরণের কোন সিদ্ধান্ত নাই এবং ছিল না। এ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী আজকে পরিস্কার করেছেন। আমি জানি, দুয়েকটি অনলাইনে এই ধরণের সংবাদ পরিবেশন করা হয়েছে। এটিকে ভালোমত যাচাই-বাছাই না করে যারা এই ধরণের সংবাদ পরিবেশন করেছেন তারা সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। এই ধরণের দায়িত্বহীনতার পরিচয় দেওয়া দায়িত্বশীল সাংবাদিকতা নয়।

চট্টগ্রাম সার্কিট হাউজে বৃহস্পতিবার (২৪ এপ্রিল) বিকেলে কোভিট-১৯ সংক্রমণে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় ত্রাণ ও অন্যান্য বিষয়ের সমন্বয়ের লক্ষ্যে আয়োজিত সভাশেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি আশা করবো দেশের এই দুর্যোগময় পরিস্থিতিতে আমরা সবাই নিজে নিজে দায়িত্বশীল আচরণ করবো এবং সংবাদ পরিবেশনের ক্ষেত্রে আমরা যত্নশীল হবো।

নিম্ন আয়ের মানুষদের ত্রাণ দেয়া হলেও মধ্যবিত্ত শ্রেণীর ব্যাপারে কি ভাবা হচ্ছে এক সাংবাদিকের এমন প্রশ্নে পাশে উপস্থিত ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে রাতের আঁধারে তাদের ঘরে ত্রাণ পৌঁছানো হচ্ছে। হয়তো সবার কাছে পৌঁছাচ্ছে না।

তবে, বাংলাদেশের মানুষের সামাজিক বন্ধনটা অনেক বেশি। এই সময়ে বুঝা যাচ্ছে মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। এটা এই সংকটের মধ্যে প্রমাণ হয়েছে। আমরা সবাই ইউনাইটেড হয়েছি। মানুষকে কত দ্রুত স্বাভাবিক জীবনে ফেরত নেয়া যায় সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী দিনরাত পরিশ্রম করছেন।

সমন্বয় সভায় আনিসুল ইসলাম মাহমুদ চৌধুরী এমপি, এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, মোসলেম উদ্দিন আহমেদ এমপি, নজিবুল বশর মাইজভাণ্ডারী এমপি, মোস্তাফিজুর রহমান এমপি, আবু রেজা নদভী এমপি, ওয়াসিকা আয়েশা খানম এমপি, খাদিজাতুল আনোয়ার সনি এমপি, বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি প্রমুখ বক্তব্য রাখেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.