চট্টগ্রামে ‘পুষ্টি গাড়িতে’ বিনামূল্যে ফলমূল বিতরণ

0

গোলাম সরওয়ার,সিটি নিউজ : চট্টগ্রামে করোনা প্রতিরোধে ভিটামিন ‘সি’ সমৃদ্ধ ‘পুষ্টি গাড়ি’ যাবে আপনার বাড়ি এই শ্লোগানকে সামনে রেখে মহানগরীর ৭ নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডের মোহাম্মদপুর এলাকায় এলাকায় ফ্রি সবজি বাজারের প্রধান উদ্যেক্তা চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক নেতা তোসাদ্দেক নূর চৌধুরী তপু বিনামূল্যে পেয়ারা, কমলা, মাল্টাসহ বিভিন্ন প্রকারের ফলমূল ও লেবু,মিষ্টি আলু, টমেটো, কাঁচা মরিচসহ শাকসবজি বিতরণ করেছেন।

দূর্বার প্রজন্ম ক্লাব চট্টগ্রাম মহানগরের পরিচালনায় বিগত এক সাপ্তাহ থেকে ৬টি ‘পুষ্টি গাড়ি’ করে নগরীর বিভিন্ন স্থানে এসব বিতরণ করা হচ্ছে।

করোনার এই সময়টাতে আতঙ্কগ্রস্থ সবাই। আতঙ্কে ইতোমধ্যে দেশজুড়ে শুরু হয়েছে সামাজিক বিচ্ছিন্নকরণ কার্যক্রম। এই সময়ে চট্টগ্রাম নগরীতে সাড়া ফেলেছে সাবেক এই ছাত্রলীগ নেতা ফ্রি পুষ্টি ও সবজির গাড়ি।

সাধারণ মানুষকে ঘরে রাখতে এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন তিনি। মানুষ যেন বাজারে ভিড় না করে সেজন্য নগরীর বিভিন্ন মহল্লায় পিকআপ গাড়িতে ফলমূল ও সবজি বিনামূল্যে বিতরণ করেছেন তিনি।

ফ্রি সবজি বাজারের প্রধান উদ্যেক্তা চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক নেতা তোসাদ্দেক নূর চৌধুরী তপু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের প্রতি শ্রদ্ধা রেখে আমরা বিনামূল্যে ফলমূল ও সবজি বিতরণের উদ্যোগ নিয়েছি। তিনি বলেন, অনেকের ঘরে চাল থাকলেও সবজি নেই। এই দুর্যোগে সাধারণ মানুষ সবজি কিনতে হাট-বাজারে ভিড় করছেন। এতে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ছে। তাই সাধারণ মানুষকে ঘরে রাখতে ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে আমি ব্যক্তিগতভাবে এ উদ্যোগে নিয়েছি।

তিনি আরও বলেন, আমাদের নিজেদের সুরক্ষা নিশ্চিত ও সামাজিক দূরত্ব মেনে পিকআপ ভ্যানে বিতরণ করেছি। করোনা আতঙ্কের এই সময়টাতে আমাদের সাধ্যমতো নগরীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম চলমান রাখবো।

এছাড়া প্রতিদিন ডোর টু ডোর মানুষের কাছে রাতে সেহেরী খাবারও বিতরণ করছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.