করোনা চিকিৎসায় ১২ মে যোগ দেবেন ২ হাজার চিকিৎসক

0

সিটি নিউজ ডেস্কঃ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের চিকিৎসায় রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে নিয়োগ করা দুই হাজার চিকিৎসককে পদায়ন করা হয়েছে। তাদেরকে যোগদান করতে হবে ১২ মে।

আজ রবিবার (১০ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই নতুন নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদের কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল/প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করতে হবে।

এর আগে গত ৪ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ওই ২ হাজার চিকিৎসককে সহকারী সার্জন পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

অধিদপ্তরের আদেশে বলা হয়, ৩৯তম (বিশেষ) বিসিএস পরীক্ষা, ২০১৮ এর ফলাফলের ভিত্তিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের আলোকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুসারে ২২০০০-৫৩০৬০ টাকা বেতনক্রমে পদায়ণ করা হলো।

আদেশে আরো বলা হয়, নবনিয়োগপ্রাপ্ত এবং পদায়নকৃত কর্মকর্তাদের আগামী ১২ মে আবশ্যিকভাবে পদায়ন/সংযুক্তকৃত কার্যালয়ে যোগদানপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে ইতোপূর্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত যোগদান পত্রের নির্ধারিত নমুনা অনুসরণ করতে হবে। বেসরকারি প্রতিষ্ঠানে সংযুক্ত কর্মকর্তাগণ স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ভবনে যোগদান করবেন।

অন্যান্য শর্তের মধ্যে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কর্মকর্তারা শুধুমাত্র কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল/প্রতিষ্ঠানসমূহে দায়িত্ব পালন করবেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.