ঈদে চট্টগ্রামে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ‘ভ্রাম্যমান টেইর্লাস’

0

নিজস্ব প্রতিবেদক,সিটি নিউজ :  ‘ঈদ হবে অমলিন নতুন জামায়, উপহার পৌঁছে যাবে বাড়ির আঙিনায়’ এই শ্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক নেতা তোসাদ্দেক নূর চৌধুরী তপু ব্যাতিক্রমী উদ্যোগ ‘ভ্রাম্যমান টেইর্লাস’ রবিবার (১৭ মে) সকাল থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের নতুন জামা বিতরণ শুরু করেছে।

মহানগরীর ৭ নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডের মোহাম্মদপুর এলাকায় দূর্বার প্রজন্ম ক্লাব এর পরিচালনায় এ কার্যক্রম শুরু হয়। ফ্রি সবজি বাজারের প্রধান উদ্যেক্তা তোসাদ্দেক নূর চৌধুরী তপু ৬টি ‘পুষ্টি গাড়ি’ করে নগরীর বিভিন্নস্থানে বিনামূল্যে ফলমূল ও শাকসবজি বিতরণের পর এবার ঈদের নতুন জামা অসহায় শিশুদের মাঝে বিতরণ করছেন ‘ভ্রাম্যমান টেইর্লাস’ এর মাধ্যমে ।

নতুন জামা বিতরণকালে তোসাদ্দেক নূর চৌধুরী তপু বলেন, এখান থেকে সুবিধাবঞ্চিত শিশুরা সাধারণ দোকানের মতোই বিনামূল্যে নিজের জামাকাপড় পছন্দ করতে পারেবন। ভ্রাম্যমান টেইর্লাসে শিশুরা তাদের পছন্দের জামার মাপ দিয়ে কেউ সেলাই করতে চাইলে দিতে পারবে আবার শিশুরা চাইলে কাপড় নিয়ে যেতে পারবে শিশুদের ইচ্ছার উপর। একটি জামার মূল্য হিসেবে একটি শিশুর হাসি নিয়েছেন বলে জানান তিনি।

তিনি বলেন, ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। ঈদে সুবিধাবঞ্চিত শিশুদের অনেকেই জামা কাপড় দেন। তারা নতুন জামা পেলেও নিজেদের পছন্দমত নতুন জামা নিতে পারে না। তাই আমরা ভ্রাম্যমান টেইর্লাস খুলে অভিজ্ঞ কারিগর দিয়ে তাদের জামার মাফ নিয়ে সেলাই করে তাদের বাড়িতে পৌছে দেয়ার কার্যক্রমও চালু করেছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.